This Article is From May 17, 2019

Lok sabha Elections 2019: নাগেরবাজারে মুকুল- শমীকের গাড়িতে ভাঙচুরের অভিযোগ

Lok sabha Elections 2019: লোকসভা নির্বাচনের সপ্তম দফা (Seventh Phase) ভোটের আগে ক্রমশ উত্তেজিত হয়ে উঠছে পরিস্থিতি।

Lok sabha Elections 2019: নাগেরবাজারে মুকুল- শমীকের গাড়িতে ভাঙচুরের অভিযোগ

এর আগের ছটি দফার প্রায় প্রতিটিতেই বিচ্ছিন্ন বিক্ষিপ্ত গোলমালের ঘটনা ঘটেছে।

হাইলাইটস

  • নাগেরবাজারে মুকুল- শমিকের গাড়িতে ভাঙচুরের অভিযোগ
  • লোকসভা নির্বাচনের সপ্তম দফা ভোটের আগে ক্রমশ উত্তেজিত হয়ে উঠছে পরিস্থিতি
  • নির্বাচন কমিশন বৃহস্পতিবার রাতেই প্রচার শেষ করার নির্দেশ দিয়েছে
উত্তর ২৪ পরগনা:

লোকসভা নির্বাচনের  (General Elections 2019 ) সপ্তম দফা (Seventh Phase) ভোটের আগে ক্রমশ উত্তেজিত হয়ে উঠছে পরিস্থিতি। ইতিমধ্যেই বিজেপি সভাপতি অমিত শাহ রোড শো (Amit Shah Road Show) ঘিরে প্রবল উত্তেজনা সৃষ্টি হয়েছে। বিদ্যাসাগর কলেজের ভেতর ঢুকে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তিতে পর্যন্ত ভাঙচুর পর্যন্ত চালানো হয়েছে। তাছাড়া কলেজের সামনে থাকা কয়েকটি বাইকেও আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। ভাঙচুর চলেছে অন্যত্রও। গোটা ঘটনায় উত্তেজনার পারদ চড়েছে অনেকটাই। এমতাবস্থায় নির্বাচন কমিশন বৃহস্পতিবার রাতেই প্রচার শেষ করার নির্দেশ দিয়েছি। তবে তারপরও পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। গতকাল রাতে নাগেরবাজারে বিজেপি নেতা মুকুল রায় এবং দমদম কেন্দ্রের প্রার্থী শমীক ভট্টাচার্যের গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। তবে সে সময় তাদের দুজনের কেউই নাগেরবাজার বা তার আশপাশে ছিলেন না । এর আগে  প্রচার করতে এসে অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হন অসমের স্বাস্থ্যমন্ত্রী তথা উত্তর-পূর্ব ভারতে বিজেপির অন্যতম প্রধান সংগঠক হেমন্ত বিশ্বশর্মা। আক্রান্ত হন বিজেপি সভাপতি দিলীপ ঘোষও। অন্যদিকে তৃণমূলও বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছে।

 প্রধানমন্ত্রী বিদ্যাসাগরের মূর্তি করবেন, রামমন্দিরের কী হল, প্রশ্ন মমতার

এর আগের ছটি দফার প্রায় প্রতিটিতেই বিচ্ছিন্ন বিক্ষিপ্ত গোলমালের ঘটনা ঘটেছে। মুর্শিদাবাদের ভোটের সময় একজনের প্রাণ গিয়েছে। তাই শেষ দফার নির্বাচন সম্পূর্ণ অবাধ ও শান্তিপূর্ণ করতে সমস্ত রকম ব্যবস্থা নিয়ে রেখেছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ৩২৪ ধারা প্রয়োগ করেছে তারা। এর আগে আর কখনও নির্বাচন করতে এই ধারার প্রয়োগ করতে হয়নি। এই ধারায় স্পষ্ট করে বলা আছে ভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে কমিশন সরাসরি নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখে। এবার সেটাই হচ্ছে। সামনের রবিবার রাজ্যের ন'টি আসনে ভোট হবে। তার মধ্যে আছে দমদম বসিরহাট বারাসাত জয়নগর মথুরাপুর ডায়মন্ড হারবার যাদবপুর কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তর। সন জায়গায় ভোট শান্তিপূর্ণ করাই কমিশনের লক্ষ্য। 

Elections 2019: অন্ধ্রে ০, তামিলনাড়ুতে ০...মমতার 'এক্সিট পোল'

দিন কয়েক আগেই দফায় দফায় তল্লাশি চলে মুকুলের গাড়িতে। ভোট  দিয়ে দিল্লি থেকে ফেরার পর কলকাতা  বিমান  বন্দর থেকে বেরিয়ে আসার সময় তল্লাশি চলে  মুকুলের গাড়িতে। কিছুটা দূরেই  কৈখালি মোড়ের কাছে  চলে তল্লাশি। এবার উঠল ভাঙচুরের অভিযোগ।                     

.