This Article is From Mar 27, 2019

মেনকা গান্ধী থেকে জয়া প্রদা- বিজেপির দূর্গ উত্তরপ্রদেশে প্রার্থীতালিকায় কেবলই চমক

ছেলে বরুণ গান্ধীর (Varun Gandhi) জন্য পিলিভিট লোকসভা আসন ছেড়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধী (Union Minister Maneka Gandhi)!

মেনকা গান্ধী থেকে জয়া প্রদা- বিজেপির দূর্গ উত্তরপ্রদেশে প্রার্থীতালিকায় কেবলই চমক

ছেলে বরুণ গান্ধীর জন্য নিজের আসন ছেড়ে দিলেন মেনকা গান্ধী

লখনউ:

উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনের জন্য বিজেপির ঘোষিত প্রার্থীদের সর্বশেষ তালিকা একের পর এক বিস্ময়ে ঠাসা। ছেলে বরুণ গান্ধীর (Varun Gandhi) জন্য পিলিভিট লোকসভা আসন ছেড়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধী (Union Minister Maneka Gandhi)! বরুণ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আমেথি লোকসভা আসনের পাশেই সুলতানপুরের লোকসভা সাংসদ। সুলতানপুর থেকে এবার লড়বেন মেনকা গান্ধী। আরেকটি বিস্ময়ের বিষয় হল, গোরখপুর বা ফুলপুর লোকসভা আসন থেকে কোনও প্রার্থী ঘোষণাই হয়নি। ২০১৮ সালের লোকসভা উপ নির্বাচনে বিজেপি এই দুটি আসন হারিয়েছে। মুখ্যমন্ত্রী হওয়ার আগে গোরখপুরের প্রতিনিধিত্ব করতেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং উপ মুখ্যমন্ত্রী হওয়ার আগে ফুলপুরে প্রতিনিধিত্ব করেন কেশব প্রসাদ মৌর্য (Keshav Prasad Maurya)। উত্তরপ্রদেশের মন্ত্রী রিতা জোশী এলাহাবাদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, যা ফুলপুরের পাশের আসন। বিজেপির সংসদ সদস্য কমলেশ পাসওয়ান গোরখপুর জেলার অন্য লোকসভা আসনে বাঁশগাঁও থেকে লড়বেন। 

বিজেপিতে যোগ দিচ্ছেন ১০০ তৃণমূল বিধায়ক দাবি অর্জুনের

পশ্চিম উত্তরপ্রদেশের রামপুরে বিজেপি আসন থেকে লড়বেন জয়া প্রদা (BJP candidate Jaya Prada)। ২০০৪ ও ২০০৯ সালে সমাজবাদী পার্টির সদস্য হিসেবে জয়া প্রদা লোকসভায় দুইবার রামপুরের প্রতিনিধিত্ব করেছিলেন। এবার সমাজবাদী পার্টির হেভিওয়েট আজম খান (Samajwadi Party heavyweight Azam Khan) লড়বেন তাঁর বিরুদ্ধে। জয়া প্রদা এর আগে আজম খানের বিরুদ্ধে তাঁকে হেনস্থা ও হুমকি দেওয়ার অভিযোগ তুলেছেন।

গত মাসে মুম্বাইয়ের একটি সাহিত্য উৎসবে জয়া প্রদা সাংবাদিকদের বলেন, “দলের সাংসদ সদস্য হিসাবেও আমাকে রেহাই দেওয়া হয়নি। আজম খান আমাকে হেনস্থা করেন। তিনি আমার উপর অ্যাসিড হামলার চেষ্টা করেছিলেন। আমি জানতাম না আমি আদৌ বেঁচে থাকতাম কিনা, কোনও নিশ্চয়তা ছিল না। বাড়ি থেকে বেরোনোর সময় আমি মা'কে বলতাম জানি না ফিরে আসব কিনা!” 

জগন্নাথের মূর্তি নিয়ে পুরীতে ভোট প্রচার সম্বিত পাত্রের, ক্ষুব্ধ সেবায়েতরা

বারাবাঁকির সংসদ সদস্য প্রিয়াঙ্কা রাওয়াতও (Barabanki lawmaker Priyanka Rawat) এবার দলের টিকিট পাননি। সূত্রের খবর, বারাবাঁকিতে তাঁর সংগঠন ও দলের কর্মীদের প্রতি প্রিয়াঙ্কার খারাপ আচরণের কারণেই এই সিদ্ধান্ত।

.