জগন্নাথের মূর্তি নিয়ে পুরীতে ভোট প্রচার সম্বিত পাত্রের, ক্ষুব্ধ মন্দিরের সেবায়েতরা

কংগ্রেস মঙ্গলবার রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তার কাছে একটি অভিযোগ দায়ের করে বলেছে, সম্বিত পাত্র জগন্নাথ দেবকে রাজনৈতিক সুবিধার জন্য ব্যবহার করেছেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
জগন্নাথের মূর্তি নিয়ে পুরীতে ভোট প্রচার সম্বিত পাত্রের, ক্ষুব্ধ মন্দিরের সেবায়েতরা

সম্বিত পাত্র (Sambit Patra) অভিযোগ অস্বীকার করে বলেছেন, কেউ তাঁকে সমাবেশের সময় পালনকর্তার এই মূর্তি উপহার দিয়েছিল


ভুবনেশ্বর: 

ভোটের প্রচারের বাদ নেই দেবতাও! বিজেপির মুখপাত্র ও পুরী লোকসভা আসনের জন্য মনোনীত প্রার্থী সম্বিত পাত্রের (BJP spokesman and party nominee for Puri Lok Sabha seat Sambit Patra) আচরণে ক্ষুব্ধ পুরী জগন্নাথ মন্দিরের সেবায়েতদের একাংশ ও বিরোধীদল কংগ্রেস। সম্বিত পাত্র নিজের নির্বাচনী প্রচারে জগন্নাথের একটি মূর্তি (idol of Lord Jagannath) গাড়িতে চাপিয়ে প্রচারে নেমেছিলেন রাস্তায়। কংগ্রেস মঙ্গলবার রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তার (সিইও) কাছে একটি অভিযোগ দায়ের করে বলেছে, সম্বিত পাত্র জগন্নাথ দেবকে রাজনৈতিক সুবিধার জন্য ব্যবহার করেছেন এবং এটি আদর্শ আচরণবিধিকেও লঙ্ঘন করেছে। মন্দিরের উর্ধ্বতন সেবায়েত রামচন্দ্র দাশমহাপাত্র বলেন, এই আচরণ উড়িষ্যার সংস্কৃতি বিরুদ্ধ।

 নবান্নে গিয়ে মমতার সঙ্গে কেন দেখা করলেন কিং খান?

তবে বিজেপির এই নেতা অভিযোগ অস্বীকার করে বলছেন যে, কেউ একজন তাঁকে সমাবেশের সময় জগন্নাথের মূর্তি উপহার দিয়েছিলেন এবং তিনি ভগবানের প্রতি শ্রদ্ধা জানাতেই তা সঙ্গে রেখেছিলেন। যদিও সেবায়েত রামচন্দ্র বলেন, “লোকসভা নির্বাচনের প্রচারের সময় একটি গাড়িতে জগন্নাথের মূর্তি বহন করা সংস্কৃতি ও ঐতিহ্যের বিরুদ্ধে। একমাত্র বার্ষিক রথযাত্রা উৎসবের সময় জগন্নাথদেবের মূর্তি রথে করে চারদিকে ঘুরে বেড়ায়।”

সিইওর কাছে দায়ের করা একটি পিটিশনে কংগ্রেস বলেছে, “একটি নির্বাচনী সমাবেশে সম্বিত পাত্র তাঁর হাতে জগন্নাথের মূর্তি দেখিয়েছিলেন এবং দেবতার সেই সব ছবি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ব্যবহার করেছিলেন।" রাজ্য কংগ্রেসের মুখপাত্র নিশিকান্ত মিশ্র (state Congress spokesperson Nishikant Mishra) বলেন, “মাননীয় নির্বাচন কমিশন উল্লেখ করে দিয়েছেন যে, কোন ধর্ম, বর্ণ, জাতি বা সংস্কৃতির ভিত্তিতে কোন নির্বাচন লড়া যাবে না, ডঃ সম্বিত পাত্রের নির্বাচনী সমাবেশে (election rally of Dr Sambit Patra) ভগবানের মূর্তির ব্যবহার এবং এর ছবি পরিষ্কারভাবে আদর্শ নির্বাচনী বিধি লঙ্ঘন করেছে।” 

বুথ দখল করতে এলে বুকে গুলি করুন, ক্যাডারদের নির্দেশ রাজ্য বিজেপি নেতার

সম্বিত পাত্র অভিযোগ অস্বীকার করে বলেন, “কেউ আমাকে সমাবেশের সময় পালনকর্তার এই মূর্তি উপহার দিয়েছিল। আমি তা ধরে রেখেছিলাম এবং তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। আমার পালনকর্তার প্রতি শ্রদ্ধা প্রদর্শনে কোনও ভুল নেই। অন্যরা কি বলছে তাতে আমার কিছু এসে যায় না। এর সাথে নির্বাচনকে জড়িয়ে ফেলবেন না।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................