This Article is From Apr 02, 2019

মুসলমানরা বিজেপিকে বিশ্বাস করে না বলে তাদের প্রার্থী করা হবে না দাবি নেতার

তিনি রাজ্যে বিজেপির বড় নেতা। তিনি বিজেপি সরকারের উপমুখ্যমন্ত্রীর দায়িত্বও পালন করেছে এক সময়। এ হেন কে এস ঈশ্বরাপ্পার একটি মন্তব্য ঘিরে বিতর্ক দেখা  গিয়েছে।

মুসলমানরা বিজেপিকে বিশ্বাস করে না বলে তাদের প্রার্থী করা হবে না দাবি নেতার

  ইশ্বরাপ্পা আগেও বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে এসেছেন।

কোপ্পাল:

তিনি রাজ্যে বিজেপির বড় নেতা। তিনি বিজেপি সরকারের উপমুখ্যমন্ত্রীর (Deputy CM) দায়িত্বও পালন করেছে এক সময়। এ হেন কে এস ঈশ্বরাপ্পার(K S Eshwarappa) একটি মন্তব্য ঘিরে বিতর্ক দেখা গিয়েছে। কর্নাটকের এই নেতা বলেছেন, লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2019) রাজ্যে বিজেপি কোনও মুসলমানকে প্রার্থী করবে না। কারণ তারা বিজেপিকে বিশ্বাস করে না। নেতার কথায়, ‘কংগ্রেস মুসলিম ধর্মের মানুষদের ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করে। কিন্তু নির্বাচনে লড়ার সুযোগ দেয় না।  আমাদের বিশ্বাস করেন না বলে আপনারা আমরা টিকিট দেব না!' উত্তর কর্নাটকের কোপ্পালের সভা থেকে এ কথা  বলেন বিজেপির এই নেতা। এবার এপ্রিলের ১৮ এবং ২৩ তারিখ  ভোট হবে দ্রাবিড়ভূমে। দু'দিনই ১৪ টি করে আসনে হবে ভোট ।

পৃথক প্রধানমন্ত্রী চাইলেন ওমর, সহযোগীর কথার ব্যাখ্যা দিক কংগ্রেস: মোদী

জীবনের ৭০ টি বসন্ত পার করে আসা ইশ্বরাপ্পা আগেও বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে এসেছেন। বছর খানেক আগে তিনি বলেন কংগ্রেসের সঙ্গে থাকা সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষরা ‘অপরাধী' আর যাঁরা তাঁদের সমর্থন করেন তারা ‘ভাল মুসলিম'। সেদিন তিনি বলেছিলেন, ‘ ২২জন বিজেপি এবং আরএসএসকে হত্যা করা মুসলমান সম্প্রদায়ের মানুষ কংগ্রেসের সঙ্গে আছে। আর বিজেপিকে সমর্থন করেন ভাল মুসলমানরা।'নেতার কুকথার নিদর্শন তার আগেও পাওয়া গিয়েছিল। ২০১৫ সালের অক্টোবর মাসে এক মহিলা সাংবাদিককে তিনি বলেন, তাঁকে যদি কেউ তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে তাহলে বিরোধী দল কী করবে? প্রায় একই সময়ে তিনি বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং স্বরাষ্ট্রমন্ত্রী কে জে জর্জের মেয়েরা যদি ধর্ষণের শিকার হয় তাহলেই তাঁরা মহিলাদের কষ্ট বুঝবেন, তাঁর আগে নয়।

.