"অনিশ্চয়তার মধ্যে দিয়েই কি শুরু কাশ্মীর সমাধান"? টুইটে প্রশ্ন অনুপম খেরের

গতকাল, মধ্যরাতে ওমন আবদুল্লা, মেহবুবা মুফতি, সাজাদ লোন সহ রাজ্যের প্রথম সারির নেতাদের গৃহবন্দি করায় রীতিমতো উত্তপ্ত উপত্যকা।

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রথম থেকেই প্রধানমন্ত্রীকে সাপোর্ট করে এসেছেন অনুপম খের


মুম্বই: 

বাড়তি প্রহরা মোতায়েন সত্ত্বেও ক্রমশ জটিল হচ্ছে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) পরিস্থিতি। কেন্দ্রের তরফ থেকে আর্টিকেল ৩৫ এ এবং ৩৭০ তুলে দেওয়ার কথা ঘোষণার পরেই জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা জানিয়েছিলেন, এতে কাশ্মীর সমাধান আরও ঘোরালো হবে। গতকাল, মধ্যরাতে ওমর আবদুল্লা (Omar Abdullah), মেহবুবা মুফতি (Mehbooba Mufti), সাজাদ লোন ( Sajad Lone) সহ রাজ্যের প্রথম সারির নেতাদের নজরবন্দি করায় রীতিমতো উত্তপ্ত উপত্যকা। কাশ্মীরের এই অশান্ত অবস্থা নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছেন অনেকেই। তাঁদের মধ্যে অন্যতম মুম্বই অভিনেতা অনুপম খের (Anupam Kher)। টুইটে তাঁর প্রশ্ন, "অনিশ্চয়তার মধ্যে দিয়েই কি শুরু কাশ্মীর সমাধান"? 

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মহেবুবা মুফতি ও ওমর আবদুল্লাকে নজরবন্দি করা হল

যেকোনও মুহুর্তে পরিস্থিতি হয়ে উঠতে পারে আরো অগ্নিগর্ভ। সেই কারণে ইতিমধ্যেই প্রশাসনিক প্রহরা বাড়ানোর পাশাপাশি কেন্দ্রের পক্ষ থেকে উপত্যকা ছাড়তে অনুরোধ জানানো হয়েছে পর্যটক এবং তীর্থযাত্রীদের। 

শুক্রবার জম্মু ও কাশ্মীর প্রশাসন পাকিস্তান সেনাবাহিনি সমর্থিত সন্ত্রাসীদের হুমকি বার্তা পাওয়ার পর থেকেই নিরাপত্তার খাতিরে বাতিল করে দেয় অমরনাথ যাত্রা। তাতেই আরও বেড়ে যায় উত্তেজনা। তারপরেই টুইটে আগে বলা প্রশ্ন ছুঁড়ে দেন অনুপম। 

প্রসঙ্গত, প্রথম থেকেই এই প্রবীণ অভিনেতা প্রধানমন্ত্রী, তাঁর নেওয়া পদক্ষেপ এবং বিজেপি শিবিরকে সমর্থন জানিয়ে এসেছেন। তাঁর স্ত্রী কিরণ খের বিজেপি সমর্থিত সাংসদ। 

অনুপমের মতে তাই, "দেশের অধিকাংশ মানুষ মোদিজিকে সমর্থন করে আসছেন। এবং সেই সংখ্যা খুব একটা কম নয়। তারপরেও কেন বিরোধীরা এভাবে প্রধানমন্ত্রীর প্রত্যেক পদক্ষেপে বাধা সৃ্ষ্টি করছেন!"  

কাশ্মীর নিয়ে খেরের বক্তব্য,  উপত্যকার সমস্ত সমস্যা সমাধান হবে যদি এই রাজ্যকে স্বায়ত্তশাসিতের মর্যাদা দেওয়া যায় এবং বাতিল করা যায় ৩৭০ ধারা।

উত্তেজনা বাড়ছে কাশ্মীরে, অমিত শাহ বৈঠকে বসলেন অজিত ডোভালের সঙ্গে

প্রসঙ্গত, কেন্দ্র থেকে ঘোষিত যে দু-টি ধারা বাতিলের ঘোষণা হয়েছে তার সাহায্যে এতদিন কাশ্মীরের অধিবাসীরা জমি এবং চাকরির ক্ষেত্রে বিশেষ সুযোগ-সুবিধে ভোগ করতেন। ধারা দুটি বাতিল হলে তাঁরা আর সেই সুযোগ পাবেন কিনা সেই নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................