This Article is From Aug 02, 2018

এক ভারতীয় সহ তিনজন বিদেশি নাগরিককে অপহরণ করে হত্যা করা হল কাবুলে

ফের বিদেশি নাগরিকদের অপহরণ ও খুনের ঘটনা ঘটল আফগানিস্তানে

এক ভারতীয় সহ তিনজন বিদেশি নাগরিককে অপহরণ করে হত্যা করা হল কাবুলে

সোডেক্সো সংস্থায় পাচক হিসাবে কাজ করা ভারতীয়ের বয়স 39 বছর

কাবুল:

ফের বিদেশি নাগরিকদের অপহরণ ও খুনের ঘটনা ঘটল আফগানিস্তানে। সন্ত্রাসবাদীরা বৃহস্পতিবার আন্তর্জাতিক খাদ্য সংস্থা সোডেক্সোর কাবুল শাখার তিন কর্মীকে প্রথম অপহরণ করার পর হত্যা করে। এক পদস্থ কূটনীতিবিদ এবং দুজন আফগান নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা বলেন, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম খাদ্য ও কেটারিং পরিষেবা সংস্থাটির তিনজন পাচককে হত্যা করা হয়েছে।

“একজন ভারতীয়, একজন মালয়েশিয়ান এবং একজন ম্যাসিডোনিয়ান নাগরিককে প্রথমে অপহরণ করে তারপর খুন করা হয়। আমরা তাঁদের দেহ উদ্ধার করেছি”, কাবুলের পুলিশ প্রধান হাসমত স্ট্যানেকজাই এই কথা বলেন সংবাদ সংস্থা রয়টার্সকে।

সাম্প্রতিক কালে একের পর এক অপহরণের ঘটনা আফগানিস্তানের মূল সমস্যা। এর ফলে প্রধানত ক্ষতিগ্রস্ত হচ্ছেন স্থানীয় আফগানরা। যাঁদের মুক্তিপণের লোভে অপহরণ করা হচ্ছে। তবে, শুধু স্থানীয়রাই নয়। এই অপহরণকারীদের লক্ষ্য বস্তু হচ্ছেন বিদেশি নাগরিকরাও। কখনও তাঁদের অপহরণ করা হচ্ছে মুক্তিপণের লোভে। কখনও বা তাঁদের অপহরণ করছে কোনও সন্ত্রাসবাদীদের গোষ্ঠী।

যে তিনজনের মৃত্যু হল, তাঁদের মধ্যে মালয়েশিয়ান ব্যক্তির বয়স 64 বছর, ভারতীয় ব্যক্তির বয়স 39 বছর এবং ম্যাসিডোনিয়ান ব্যক্তির বয়স 37 বছর। তাঁরা প্রত্যেকেই একটি গাড়িতে করে স্থানীয় ড্রাইভারের সঙ্গে কর্মক্ষেত্রে যাচ্ছিলেন।

এই মর্মান্তিক ঘটনা পুনরায় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল আফগানিস্তানের আইনশৃঙ্খলা পরিস্থিতির বর্তমান অবস্থা।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.