নির্বাচনের ভুয়ো খবর পরিবেশনের অভিযোগে গ্রেফতার বাংলাদেশের সাংবাদিক

দেশের সাধারণ নির্বাচনে ভুয়ো তথ্য পরিবেশনের অভিযোগ রয়েছে আরও এক সাংবাদিকের বিরুদ্ধে। যদিও পলাতক তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নির্বাচনের ভুয়ো খবর পরিবেশনের অভিযোগে গ্রেফতার বাংলাদেশের সাংবাদিক

সাধারণ নির্বাচনের খবর জানতে কাগজে চোখ বাংলাদেশের মানুষদের


Dhaka: 

সাধারণ নির্বাচন সম্পর্কে ভুল তথ্য পরিবেশন করায় বাংলাদেশে গ্রেফতার এক সাংবাদিক। আরও একজনের নাম রয়েছে কাঠগড়ায়। যদিও তিনি পলাতক বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছেে, হেদায়েত হোসেন মোল্লা নামে ঢাকা ট্রিবিউনের ওই সাংবাদিককে মঙ্গলবার গ্রেফতার করা হয়। ডিজিটাল সিকিউরিটি অনুযায়ী, তাঁকে গ্রেফতার করা হয়েছে। যদিও এই আইনকে বিরোধীদের কন্ঠরোধের চেষ্টা বলে মন্তব্য করেছেন ডানপন্থীরা। এই আইনটি নিয়ে বিতর্কও হয়েছিল অনেক। দক্ষিণ খুলনা এলাকা থেকে হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করা হয়। অভিযোগ, একটি রিপোর্টে তাঁর দাবি, একটি কেন্দ্রে বৈধ ভোটদানের মোট সংখ্যার থেকে ২২ হাজার ৪১৯ ব্যালট ব্যবহার করা হয়েছে।

রাফেল নিয়ে প্রধানমন্ত্রীর লোকসভায় মুখ খোলার সাহস নেই: তীব্র আক্রমণ রাহুলের,পাল্টা দিলেন জেটলি

সংবাদ সংস্থা এএফপিকে পুলিশ আধিকারিক মেহবুবুর রহমান জানিয়েছেন "বৈধ ভোটারের ৮০ শতাংশ ভোট পড়েছে"। পাশাপাশি তিনি বলেন, হেদায়েত হোসেনের বিরুদ্ধে ভুল তথ্য পরিবেশন করে ভোট প্রক্রিয়াকে প্রশ্নেের মুখে ঠেলে দেওয়ার উদ্দেশ্য সাধনের চেষ্টার অভিযোগ রয়েছে।

রাফাল বিতর্কে তীব্র ব্যঙ্গে লোকসভা তোলপাড় রাহুলের

কঠোর আইনে সর্বোচ্চ ১৪ বছরের কারাদণ্ডের সাজা হতে পারে হেদায়েতের। বিতর্কিত ওই আইনের আওতায় হেদায়েত ছাড়াও আরও একজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন এক স্থানীয় প্রশাসক। তাঁর খোঁজ করছেে পুলিশ।  

সাক্ষাৎকারে দশটি প্রশ্নের উত্তর দেননি প্রধানমন্ত্রী, দাবি কংগ্রেসের

এবার জাতীয় সংসদের নির্বাচনে জিতে চতুর্থবার ক্ষমতার কুর্সিত ফিরেছে শেখ হাসিনা। তবে তাঁর বিরুদ্ধে উঠেছে স্বৈরততন্ত্র কায়েম করা অভিযোগ। এমনকী, বিখ্যাত ফোটোগ্রাফার সহিদুল আমলকে জেলে ভরারও অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সম্প্রতি চারমাস জেলে কাটাতে হয়েছে সহিদুল আলমকে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................