রাফাল বিতর্কে তীব্র ব্যঙ্গে লোকসভা তোলপাড় রাহুলের

তাঁর বক্তব্যের মাঝে একবারও শিল্পপতি অনিল আম্বানির নাম উচ্চারণ করতে পারবেন না তিনি। এই কথা শুনে, প্রায় আকাশ থেকে পড়ার মতো ভঙ্গি করে বিরোধী দলনেতা রাহুল গান্ধী প্রশ্ন করেন, "আমি ওঁর নামই করতে পারব না?!"।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাফাল বিতর্কে তীব্র ব্যঙ্গে লোকসভা তোলপাড় রাহুলের

অনিল আম্বানিকে 'এ এ' বলে ডাকতে আরম্ভ করেন রাহুল।


নিউ দিল্লি: 

আজ লোকসভায় তাঁর বক্তব্যের মাঝে একবারও শিল্পপতি অনিল আম্বানির নাম উচ্চারণ করতে পারবেন না তিনি। এই কথা শুনে, প্রায় আকাশ থেকে পড়ার মতো ভঙ্গি করে বিরোধী দলনেতা রাহুল গান্ধী প্রশ্ন করেন, "আমি ওঁর নামই করতে পারব না?!"। উত্তরে লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন বলেন, সেটি সভার আইনবিরোধী কাজ হবে। তাতেও দমানো যায়নি রাহুলকে। তিনি ফের প্রশ্ন করেন। একই প্রশ্ন পুনরায় করেন। উত্তরও আসে একই। তখনই সভাকক্ষে 'বোমা'টি ফাটান রাহুল। বলেন, "তাহলে ম্যাডাম, আমি ওঁকে 'এ এ' (ইংরেজিতে অনিল আম্বানির আদ্যাক্ষর) বলে সম্বোধন করতে পারি?", এখানেই না থেমে তিনি আরও বলেন, "আচ্ছা, উনি কি বিজেপির সদস্য?"

লোকসভায় বিতর্ক চলাকালীন কিছুটা অনুমানের ওপর ভিত্তি করে রাহুল গান্ধী যে কথাগুলো বলেন, তার মূল উপজীব্য হল- অনিল আম্বানি (যাঁকে 'একজন ব্যর্থ শিল্পপতি' বলে সম্বোধন করেন রাহুল)-কে রাফাল যুদ্ধবিমান চুক্তির সময়ে অবৈধভাবে এই বিপুল ৮.৭ বিলিয়ন ডলার অর্থের চুক্তির আওতায় আনা হয়েছিল। এবং, রাহুলের দাবি অনুযায়ী, এই ব্যাপারে সরাসরি হাত ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও।  তিনি আজ সভাকক্ষে দাঁড়িয়ে বক্তব্য পেশ করার সময় যে ভঙ্গিতে কখনও 'মিস্টার আম্বানি' কখনও 'এ এ' বলে কথা বলে গিয়েছেন, তাতে হাস্যরোলের উৎপত্তি হয় কংগ্রেস সাংসদদের মধ্যে।

প্রসঙ্গত,  গত বছরের ডিসেম্বরেই সুপ্রিম কোর্ট রাফাল নিয়ে কেন্দ্রকে 'ক্লিনচিট' দিয়ে জানিয়েছিল, এই নিয়ে আর তদন্তের প্রয়োজন নেই। যার বিরোধিতা করেছিল কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলি।

Disclaimer: NDTV has been sued for 10,000 crores by Anil Ambani's Reliance Group for its coverage of the Rafale deal

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................