This Article is From Jan 01, 2019

মনের দিক থেকে পরিস্কার, নতুন করে ভোটের দাবি খারিজ করে মন্তব্য শেখ হাসিনার

বাংলাদেশে তাঁর দলের বিরাট জয়ের পর নতুন করে ভোট করানোর দাবি  তুলেছে বিরোধীরা। তা খারিজ করে  দিয়েছে  নির্বাচন কমিশন।

মনের দিক থেকে পরিস্কার,  নতুন করে ভোটের দাবি খারিজ করে মন্তব্য শেখ হাসিনার

বিএনপি-র মুখপাত্র বলেছেন মোট ৩০০টির মধ্যে ২২১টি আসনেই অনিয়ম হয়েছে। 

হাইলাইটস

  • নতুন করে ভোটের সম্ভবনা উড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • তাঁর দল আওয়ামি লিগ নির্বাচনে ৩০০ টির মধ্যে ২৮৮ টি আসন জিতেছে
  • প্রধান বিরোধী দলের দখলে গিয়েছে মাত্র ৬টি আসন
ঢাকা:

বাংলাদেশে তাঁর দলের বিরাট জয়ের পর নতুন করে ভোট করানোর দাবি  তুলেছে বিরোধীরা। তা খারিজ করে  দিয়েছে  নির্বাচন কমিশন। সম্ভবনা উড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর দল আওয়ামি লিগ নির্বাচনে ৩০০ টির মধ্যে  ২৮৮ টি আসন জিতেছে। প্রধান বিরোধী দলের দখলে গিয়েছে মাত্র ৬টি আসন। শুধু  নতুন করে ভোটের সম্ভবনা খারিজ করাই নয় নির্বাচনে অনিয়মের অভিযোগও অস্বীকার করে দিয়েছেন তিনি। তাঁর কথায় , ‘ একেবারে মুক্ত ও অবাধ ভোট হয়েছে। আমার  কিছু গোপন  করার নেই। আমি যা করি সবটাই দেশের কথা ভেবে। আমি মনের দিক থেকে পরিস্কার।' পাশাপাশি তিনি এও জানান জোর করে ক্ষমতায় থাকার কোনও অভিপ্রায় তাঁর নেই।    

বিপুল  সংখ্যাগোরিষ্ঠতা নিয়ে নতুন করে ক্ষমতায় আসার জন্য হাসিনাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিনন্দন জানিয়েছেন চিনের রাষ্ট্রপতি।
বাংলাদেশের আর্থিক বৃদ্ধি এবং মায়ানমার ত্থেকে আসা রোহিঙ্গা জঙ্গিদের  স্বাগত জানিয়ে মন অনেকেরই মন জয় করেছেন  হাসিনা। কিন্তু সমালোচকদের দাবি তিনি দেশে স্বৈরাচার কায়েম করার চেষ্টা  করছেন। নিজেদের বক্তব্যের সমর্থনে অনেকেই খালেদা জিয়াকে ১৭ বছরের জন্য জেলে পাঠানোর কথা  তুলে ধরেন।

দীর্ঘ শারীরিক অসুস্থতার শেষ নতুন বছরের শুরুতেই প্রয়াত অভিনেতা কাদের খান

বিরোধীরা রবিবারের নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছেন। প্রধান বিরোধী দল বিএনপি-র মুখপাত্র  সইদ মোয়াজ্জেম হুসেন বলেছেন মোট ৩০০টির মধ্যে ২২১টি আসনেই অনিয়ম হয়েছে। 

'আপনার ভোট দিয়ে দেব

নির্বাচন কমিশনের মুখপাত্র এস এম আসদুজ্জামান সংবাদ  সংস্থা এএফপিকে জানিয়েছেন তাঁদের কাছে কয়েকটি অনিয়মের অভিযোগ জমা পড়েছে। রাজধানী ঢাকায় ভোট দান মোটের উপর শান্তিপূর্ণ থাকলেও গ্রামের দিকে  অশান্তির খবর মিলেছে। নবাবগঞ্জ থেকে কিছু অভিযোগ এসেছে। আতিয়ার রহমান নামে এক ব্যক্তি এএফপিকে জানিয়েছেন তিনি ভোট দিতে গেলে তাঁকে কয়েকজন  বলে চিন্তা করবেন না। আপনার ভোট হয়ে  যাবে।          

সাধারণ নির্বাচনের আগে ‘গুজব এবং অপপ্রচার' রুখতে বাংলাদেশে ইন্টারনেট পরিষেবা নিয়ন্ত্রণ    করে দেওয়া হয়েছে। বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন (বিটিআরসি)  দেশ জুড়ে ৩জি এবং ৪জি-র গতি কমিয়ে দিয়েছে।

 

 

 

.