This Article is From Jan 02, 2019

সাক্ষাৎকারে দশটি প্রশ্নের উত্তর দেননি প্রধানমন্ত্রী, দাবি কংগ্রেসের

কংগ্রেসের প্রশ্ন,  বিশ্ব বাজারে তেলের দাম  পড়ার পরও এ দেশে বাড়ছে কেন ? এটাই কি আচ্ছে দিন?      

হাইলাইটস

  • কংগ্রেসের দাবি সাংবাদিক সম্মেলনে আমিত্ব ছাড়া আর কিছু ছিল না
  • কংগ্রেস মনে করে বেশ কয়েকটি প্রশ্নের জবাব এড়িয়েছেন প্রধানমন্ত্রী
  • কালো টাকা থেকে নিরাপত্তা সংক্রান্ত দশটি বিষয় প্রশ্ন করে কংগ্রেস
নিউ দিল্লি: নতুন বছরের প্রথম সন্ধ্যায় সংবাদ সংস্থা এএনআইকে সাক্ষাৎকার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরে সেটি বিভিন্ন চ্যানেলে সম্প্রসারিত হয়। তারই পাল্টা সাংবাদিক সম্মেলন করল কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার দাবি এই সাক্ষাৎকারে মোদীর আমি সর্বস্বতা ছাড়া আর কিছু নেই। তাছাড়া বেশ কয়েকটি প্রশ্নের জবাব এড়িয়েছেন প্রধানমন্ত্রী।

জেনে নিন দশটি তথ্যঃ

  1.  মোদীজি  প্রথমেই আমাদের জানান মানুষ কি ১৫ লাখ টাকা করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়েছে? আপনি ৮০ লাখ কোটি কালো টাকা  ফিরিয়ে আনার কথা বলেছিলেন, সেটার কী হল? 

  2.  আপনি বলেছিলেন প্রতি বছরে ২ কোটি নতুন চাকরি হবে। সেই হিসেবে  ৫৫ মাসে ৯ কোটি মানুষের চাকরি হওয়া উচিত। আপনি বলুন তো ৯ লাখ নতুন চাকরি সৃষ্টি করতে পেরেছেন কিনা। 

  3.   কৃষকদের ৫০ শতাংশ মুনাফা হবে বলে আরেকটি  জুমলা দিয়েছিলেন। মুনাফা বাদ দিন, কৃষক ফসল উৎপাদনের  খরচও তুলতে পারেননি। কী বলবেন? 

  4.  আপনি ব্যবসার পদ্ধতি  সরল করবেন বলেছিলেন। তাই  যদি হবে গব্বর সিং ট্যাক্স ( জিএসটি) বসিয়ে ব্যবসায়ীদের  সমস্যায় ফেললেন  কেন?  

  5. আপনার লাগু  করা নোটবন্দি কালো টাকা সাদা করার কাজে ব্যবহৃত হয়েছে । তাছাড়া দেশের  অর্থনীতির প্রতি এটি ছিল  সাড়ে তিন লক্ষ কোটি টাকার ধাক্কা। 

  6.  গত  ৫৫ মাসে জম্মু ও কাশ্মীরে  ৪২৮ জন জওয়ান এবং  ২৭৮ জন  নাগরিকের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে মাওবাদী হানায়  ২৪৮ জন জওয়ান এবং ৩৭৮ জন মানুষের প্রাণ গিয়েছে। দেশের নিরাপত্তা ব্যবস্থাকে বিপদে  ফেললেন কেন?   

  7. এটা কি ঠিক নয় যে গত কয়েক বছরে দুর্নীতি বেড়েছে।  রাফাল নিয়ে  দুর্নীতি না হয়ে  থাকলে যৌথ সংসদীয় কমিটি গড়ছেন না  কেন?  

  8. গঙ্গা  মা  কি এখন দূষণ মুক্ত। কেন্দ্রীয় দূষণ পর্ষদ বলছে  ৪৯টির মধ্যে ৩৮টি জায়গা এখনও দূষণ মুক্ত নয়। প্রস্তাবিত ১০০ টি স্মার্ট সিটির মধ্যে  কটা তৈরি  হয়েছে? একটাও নয় বোধহয়। 

  9.  স্টার্টআপ ইন্ডিয়া থেকে  শুরু করে স্ট্যান্ড আপ ইন্ডিয়ার কী হল? 

  10.  বিশ্ব বাজারে তেলের দাম  পড়ার পরও এ দেশে বাড়ছে কেন ? এটাই কি আচ্ছে দিন?      



Post a comment
.