This Article is From Jan 30, 2020

জামিয়া গুলি-কাণ্ড: "অভিযুক্তকে রেয়াত করা হবে না", বললেন স্বরাষ্ট্রমন্ত্রী Amit Shah

জামিয়া (Jamia Millia Islamia) গুলি চালনা-কাণ্ডে অভিযুক্তকে রেয়াত করা হবে না। বৃহস্পতিবার বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে পুলিশকে তিনি নির্দেশ দিয়েছেন।

জামিয়া গুলি-কাণ্ড:

অমিত শাহ বলেছেন, এই ধরণের ঘটনা সমর্থন করে না সরকার।

হাইলাইটস

  • জামিয়ার গুলি চালনার ঘটনায় "অভিযুক্তকে রেয়াত কড়া হবে না"
  • বৃহস্পতিবার বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
  • সরকার এই ধরণের আচরণ সমর্থন করে না, জানিয়েছেন তিনি
নয়াদিল্লি:

জামিয়া (Jamia Millia Islamia) গুলি চালনা-কাণ্ডে অভিযুক্তকে রেয়াত করা হবে না। বৃহস্পতিবার বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে পুলিশকে তিনি নির্দেশ দিয়েছেন। এদিন দুপুরে রামভক্ত গোপাল নামে এক যুবক মুখে "এই নে তোদের আজাদি" স্লোগান তুলতে তুলতে বিশ্ববিদ্যালয়ের দিকে এগিয়ে আসে। পড়ুয়াদের দিকে বন্দুক তাক করে গুলিও চালায় সেই যুবক। এই ঘটনায় জখম এক। ঘটনাস্থল থেকেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। এই গ্রেফতারি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "আমি দিল্লির পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছি। তাঁকে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। এই ধরণের ঘটনা কখনই সমর্থন করে না কেন্দ্রীয় সরকার। খুব দৃঢ় ভাবে এই ঘটনার তদন্ত হবে। অভিযুক্তকে কখনই রেয়াত করা হবে না।"

জামিয়ায় প্রতিবাদীদের দিকে গুলি চালানোর আগে ফেসবুকে লাইভ অভিযুক্তর

এদিকে এই ঘটনার প্রতিবাদে জামিয়ার সামনে বিক্ষোভ প্রদর্শন করছেন পড়ুয়া। পুলিশের ব্যারিকেড সরিয়ে চলছে বিক্ষোভ। জামিয়া থেকে রাজঘাট পর্যন্ত যাতে প্রতিবাদ মিছিল আয়োজন না করতে পারে, তাই ওই ব্যারিকেড বসিয়েছিল পুলিশ। কিন্তু দুপুরের গুলি চালনার ঘটনার পর ফের শুরু হয়েছে পড়ুয়াদের বিক্ষোভ। বিক্ষোভ দমাতে জল কামান মোতায়েন থাকলেও পড়ুয়াদের সঙ্গে আলোচনা করতে চাইছে পুলিশ। অপ্রীতিকর পরিস্থিতি রুখতে ডাকা হয়েছে আরও বাহিনী। দিল্লি পুলিশ সূত্রে এমনটাই খবর।  

"এবার পোশাক দেখে চিনুন", জামিয়ার গুলি-কাণ্ডের পর প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ Asaduddin Owaisi -র

বৃহস্পতিবার দুপুরে রামভক্ত গোপাল নামে এক যুবক বন্দুক উঁচিয়ে জামিয়ার সামনে হাজির হয়। মুখে "এই নে তোদের আজাদি" স্লোগান তুলতে তুলতে পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালায় ওই অভিযুক্ত। তার পরনে ছিল কালো জ্যাকেট আর সাদা ট্রাউজার। "দিল্লি পুলিশ জিন্দাবাদ" স্লোগানো শোনা গিয়েছে তার মুখে। ব্যাপক পুলিশি ব্যবস্থার মধ্যে কীভাবে ওই যুবক ঢুকে পড়ল, এই প্রশ্ন তুলছেন অনেকেই। 

.