This Article is From Nov 02, 2018

বরখাস্ত করা হল ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলের প্রধানশিক্ষক ও সহকারি প্রধানশিক্ষককে

শুক্রবার রাজ্য সরকার উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষককে বরখাস্ত করে দিল।

বরখাস্ত করা হল ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলের প্রধানশিক্ষক ও সহকারি প্রধানশিক্ষককে

গত 20 সেপ্টেম্বর ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে পুলিশ ও পড়ুয়াদের মধ্যে হওয়া সংঘর্ষে প্রাণ হারান দুজন

কলকাতা:

শুক্রবার রাজ্য সরকার উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষককে বরখাস্ত করে দিল। গত 20 সেপ্টেম্বর ওই স্কুলে ভয়াবহ অশান্তির পর থেকেই বন্ধ রয়েছে স্কুলটি। শুক্রবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, স্কুল পরিচালন কমিটিকে আপাতত স্কুল পরিচালনার সমস্ত দায়িত্ব থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

এছাড়া, নতুন একজন প্রশাসককে নিয়োগ করা হয়েছে সব কাজ ঠিকভাবে চলছে কি না, তার দেখভালের জন্য। "রাজ্যের শিক্ষা দফতর থেকে বৃহস্পতিবার তলব করা হয়েছিল প্রধানশিক্ষক অভিজিৎ কুণ্ডু এবং সহকারি প্রধানশিক্ষক নুরুল হুদাকে। 20 সেপ্টেম্বরের ঘটনা নিয়ে তাঁদের জবাব একেবারেই সন্তোষজনক না হওয়ায় তাঁদের শো-কজ নোটিস ধরিয়ে বরখাস্ত করে দেওয়া হল", সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা বলেন পার্থ। 

যদিও, তিনি তার সঙ্গে এই কথাও জানান যে, শোকজের উত্তর সন্তোষজনক মনে হলে  ওই দুই শিক্ষকের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। 

গত 20 সেপ্টেম্বর ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে পুলিশ ও পড়ুয়াদের মধ্যে হওয়া সংঘর্ষে প্রাণ হারান দুজন। গত দেড়মাস বহু চেষ্টা করেও আর ওই স্কুল খোলা যায়নি। 

"আমরা আগামী 12 নভেম্বর থেকে ফের স্কুলটা চালু করতে চাই। এইভাবে স্কুল বন্ধ রাখলে যে পড়ুয়াদের আদতে ক্ষতিই হবে, কোনও লাভ নয়, সেটা বোঝা দরকার। আশা করি, স্কুলটি তাড়াতাড়িই খোলা সম্ভব হবে", বলেন শিক্ষামন্ত্রী।

.