This Article is From Aug 29, 2019

INX Media Case: গ্রেফতার চিদম্বরম, খবরে খুশি ইন্দ্রাণী!

আইএনএক্স মিডিয়া মামলায় পি চিদাম্বরমকে গ্রেফতার করার খবরে খুশি ইন্দ্রাণী মুখোপাধ্যায়। মুম্বইয়ের একটি আদালতের বাইরে সংবাদসংস্থাকে বলেন, এতদিনে উপযুক্ত শাস্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী।

INX Media Case:  গ্রেফতার চিদম্বরম, খবরে খুশি ইন্দ্রাণী!

INX Media case: পি চিদআইএনএক্ম্বস মিডিয়া কেসরমের গ্রেফতারিতে খুশি ইন্দ্রাণী মুখোপাধ্যায়

মুম্বই:

আইএনএক্স মিডিয়া (Indrani Mukerjea) মামলায় পি চিদম্বরমকে গ্রেফতার করার খবরে খুশি ইন্দ্রাণী মুখোপাধ্যায়। মুম্বইয়ের একটি আদালতের বাইরে সংবাদসংস্থাকে তিনি বলেন, এতদিনে উপযুক্ত শাস্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী। প্রকৃত দোষী সাজা পাওয়ায় এটা তাঁর কাছে খুশির খবর। প্রসঙ্গত, ২০০৭-এ আইএনএক্স মিডিয়ার (INX Media Case) প্রতিষ্ঠা করেন পিটার ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়। সেই সময় অর্থমন্ত্রী ছিলেন পি চিদম্বরম (P Chidambaram)। তিনি আর তাঁর ছেলে কার্তি দু-জনেই এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন এবং প্রচুর অর্থ তছরুপ করেছেন।

শীনা বোরা হত্যা মামলায় অভিযুক্ত ইন্দ্রাণী এবং তাঁর স্বামী পিটার মুখোপাধ্যায় মুম্বইয়ের কারাগারে থাকার সময়েই আইএনএক্স মিডিয়া মামলায় চিদম্বরম এবং তাঁর ছেলের নাম করেন। জুলাইয়ে ওই নিয়ে লিখিত বিবরণও দেন ইন্দ্রাণী। ইন্দ্রাণীর দেওয়া লিখিত বয়ানের ভিত্তিতেই যে প্রাক্তন অর্থমন্ত্রী ও তাঁর ছেলের বিরুদ্ধে মামলা গঠন হতে চলেছে, সেখবরও প্রথম জানিয়েছিল NDTV।

২০১৭-র মে মাসে সিবিআই প্রথম প্রকাশ্যে আনে, ২০০৭-এ আইএনএক্স মিডিয়া গ্রুপকে বিদেশি অর্থ অনুমোদনে সহায়তা করেছিলেন তৎকালীন অর্থমন্ত্রী। পরে ৩০৫ কোটি টাকা আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পরে এই সংস্থা। বিষয়টি নিয়ে তদন্তে নেমে সিবিআই জানতে পারে, ইন্দ্রাণী-পিটারের এই সংস্থার আর্থিক তছরুপে যুক্ত ছিলেন চিদম্বরম এবং তাঁর ছেলে কার্তিও।  

এই অভিযোগে অবশেষে চিদম্বরমকে গ্রেফতার করা হয় বুধবার সন্ধেয়। গ্রেপ্তার পূর্ব জামিনের আবেদন দিল্লি হাইকোর্টে খারিজ হওয়ায় সুপ্রিম কোর্টে আবেদন জানান প্রাক্তন অর্থমন্ত্রীর আইজীবীরা। কিন্তু সেখান থেকেও তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। 

আপাতত তিনি সিবিআইয়ের হেফাজতে রয়েছেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরও (ইডি) তাঁকে তাঁদের হেফাজত চাইছে।

(সূত্র ANI)

.