This Article is From Jun 27, 2020

"বিজেপি অর্ধসত্য কথা বলছে", জেপি নাড্ডাকে আক্রমণ পি চিদম্বরমের

দিনকয়েক আগে মন্ত্রী রবিশংকর প্রসাদ বলেছিলেন, চিনা দূতাবাস থেকে  অর্থ অনুদান এসেছিল রাজীব গান্ধি ফাউন্ডেশনে

অর্ধসত্য কথা বলছেন বিজেপি সভাপতি: পি চিদম্বরম

নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলের ২০ লক্ষ টাকা রাজীব গান্ধি ফাউন্ডেশনে (Rajiv Gandhi Foundation) পাঠানো হয়েছিল। সম্প্রতি কংগ্রেসের বিরুদ্ধে এমন অর্থ নয়ছয়ের অভিযোগ তুলেছে বিজেপি। এবার সেই অভিযোগের বিরোধিতায় সরব হলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম (Congress leader P Chidambaram)। তিনি বলেন, "বিজেপি সভাপতি জেপি নাড্ডা (BJP President JP Nadda) অর্ধসত্য কথা বলছে।" বিজেপির প্রতি তাঁর প্রশ্ন, "ধরে নিন কংগ্রেস রাজীব গান্ধি ফাউন্ডেশনের সেই টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠালো। তাহলে কি প্রধানমন্ত্রী আশ্বস্ত করতে পারবেন চিন ভারতীয় ভূখণ্ডের দখল ছেড়ে স্থিতাবস্থা বজায় রাখবে।"

দিনকয়েক আগে মন্ত্রী রবিশংকর প্রসাদ বলেছিলেন, চিনা দূতাবাস থেকে  অর্থ অনুদান এসেছিল রাজীব গান্ধি ফাউন্ডেশনে। সেই অভিযোগের পর থেকেই এই দুই যুযুধান দলের সংঘাত চরমে।

কংগ্রেসকে আক্রমণ না করে চিনের বিরুদ্ধে ব্যবস্থা নিক কেন্দ্র। শুক্রবার এমন ভাষায় বিজেপিকে বিঁধলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। সীমান্ত রক্ষার কৌশলগত ভুলকে চাপতে বিরোধী দলকে আক্রমণ করছে কেন্দ্রের প্রধান শাসক দল। এদিন এমন অভিযোগও তুলেছেন তিনি। লোকসভায় কংগ্রেসের এই সংসদীয় দলনেতা বলেন, "সিদ্ধান্তহীনতায় ভুগছে মোদি সরকার। আর তার সুযোগের সদ্ব্যবহার করছে চিন। কংগ্রেস কোনওদিন জাতীয় স্বার্থের সঙ্গে আপস করেনি। বিজেপির কেউ সেই প্রমাণ দেখাতে পারলে আমি ইস্তফা দেব।"

তাঁর দাবি, "হিমালয় উপত্যকায় নিজেদের ভুল ঢাকতে কংগ্রেসকে দোষারোপ করছে বিজেপি। নয়তো ওরা ইতিহাস ভুলে গিয়েছে।" প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির প্রসঙ্গে টেনে বহরমপুরের এই সাংসদ বলেন, "ওরা হয়তো ভুলে গিয়েছেন ১৯৮৪ সালে অপারেশন মেঘদূত করে চিন থেকে সিয়াচেন ছিনিয়ে নিয়েছিল ভারত। পাকিস্তান ভেঙে বাংলাদেশ তৈরি করেছিল ভারত।"