This Article is From Aug 15, 2020

"করোনা যোদ্ধাদের প্রণাম জানাই", স্বাধীনতা দিবসের অনুষ্ঠান থেকে বললেন প্রধানমন্ত্রী

PM Modi Independence Day Address At Red Fort: "এই করোনা পরিস্থিতিতে অসংখ্য পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে, বহু মানুষ প্রাণ হারিয়েছেন, আমরা এই সঙ্কটকে হারাবো", বললেন নরেন্দ্র মোদি

Independence Day speech: প্রধানমন্ত্রী মোদি দিল্লির লাল কেল্লা থেকে সপ্তমবার ভাষণ দিলেন

হাইলাইটস

  • লালকেল্লায় স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী
  • এই নিয়ে সপ্তমবার এই বিশেষ দিনটিতে ভাষণ দিলেন তিনি
  • করোনা সঙ্কটের বিরুদ্ধে জিতবে ভারত, এমন আশার কথাও শোনালেন নরেন্দ্র মোদি
নয়া দিল্লি:

১৫ অগাস্ট স্বাধীনতা দিবস (Independence Day 2020) উপলক্ষে দিল্লির লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ (PM Modi Address At Red Fort) দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর ভাষণের অনেকটা অংশই ছিল করোনা পরিস্থিতি নিয়ে। দেশে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ার পর এই বিরুদ্ধে লড়াইয়ের অগ্রভাগে যে কোভিড যোদ্ধারা ছিলেন বা আছেন তাঁদের প্রণাম জানিয়েছেন তিনি। মোদি বলেন, "আমরা এক অদ্ভুত সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই মহামারীর আতঙ্কেই আজ আমরা লালকেল্লার এই অনুষ্ঠানে কোনও শিশুকে দেখতে পাচ্ছি না। পুরো জাতির পক্ষ থেকে, আমি সমস্ত করোনা যোদ্ধাদের তাঁদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানাতে চাই। স্বাস্থ্যকর্মী থেকে চিকিৎসক এবং নার্সরা, প্রত্যেকে জাতির সেবায় অক্লান্ত পরিশ্রম করেছেন।" 

"এই করোনা পরিস্থিতিতে অসংখ্য পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে, বহু মানুষ প্রাণ হারিয়েছেন, আমি জানি, ১৩০ কোটি ভারতীয়দের সংকল্পকে পাথেয় করে আমরা এই সঙ্কটকে হারাবোই", একথাও বলেন প্রধানমন্ত্রী মোদি।

স্বাধীনতা দিবস উপলক্ষে (India Independence Day 2020) জাতির প্রতি তাঁর বক্তব্য়ে প্রধানমন্ত্রী মোদি ভারতীয় সেনার সেই যোদ্ধাদের প্রতিও শ্রদ্ধা জানান যাঁরা দেশের জন্য প্রাণ দিয়েছেন। তিনি বলেন, "আজ আমরা মুক্ত বায়ু নিতে পারছি, স্বাধীনভাবে সবকিছু করতে পারছি কারণ এর নেপথ্যে লক্ষাধিক মুক্তিযোদ্ধার আত্মবলিদান রয়েছে। বর্তমানেও আমাদের নিরাপত্তা বাহিনী, সেনাবাহিনী, পুলিশ বা অন্যান্য সুরক্ষা বাহিনীর জন্যই আমরা নিশ্চিন্তে রয়েছি।"

এই নিয়ে সপ্তমবার দিল্লির লালকেল্লা থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

যদিও এবারের স্বাধীনতা দিবস উদযাপনের চিত্র অন্য সববারের থেকে একদম আলাদা। করোনা ভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে যে লড়াই চলছে দেশে তাতে চলতি বছর প্রায় নিঃশব্দেই উদযাপিত হচ্ছে এই বিশেষ দিনটি।লালকেল্লাতেও কঠোর সামাজিক দূরত্ব এবং সুরক্ষা ব্যবস্থা বজায় রেখেই এই দিনটি পালন করা হচ্ছে। এবার লালকেল্লায় উপস্থিতির সংখ্যাও নগণ্য। তাছাড়া এবার আর কোনও বিদ্যালয়ের ছাত্রছাত্রী এই অনুষ্ঠানে যোগ দিতে পারেনি। তবু যাঁরা এই অনুষ্ঠানে অতিথি হিসাবে যোগ দিয়েছিলেন তাঁরা সকলেই মাস্ক পরে এসেছিলেন এবং বসার আসনে একে অপরের থেকে ছয় ফুট দূরত্ব বজায় রেখেছিলেন।

.