This Article is From Mar 01, 2020

হিংসা ছড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার সভায় তোপ অমিত শাহের

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে দুষতে সিএএ-কে ঢাল করেন তিনি। সিএএ-বিরোধী আন্দোলনে বাংলায় ট্রেন, বাস পুড়েছিল। হিংসা ছড়িয়েছিল

হিংসা ছড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার সভায় তোপ অমিত শাহের

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌ রবিবার কলকাতায় জনসভা করলেন।

হাইলাইটস

  • মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে সিএএ-কে ঢাল করলেন অমিত শাহ
  • রবিবার শহিদ মিনারে জনসভা করেন স্বরাষ্ট্রমন্ত্রী
  • আগামী বিধানসভা নির্বাচনে সরকার বদলে "পরিবর্তন" স্লোগান তোলেন অমিত শাহ
কলকাতা:

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সরকারকে গদি থেকে হটাতে 'পরিবর্তন' স্লোগানকে (Parivartan Slogan) দত্তক নিলেন অমিত শাহ। রবিবার শহিদ মিনারে (At Kolkata) জনসভা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আসন্ন পুরনির্বাচনের প্রচার দিশা দেখানোর পাশাপাশি ২০২১ ভোটের সুর বেঁধে দিয়ে যান তিনি। এদিন মঞ্চ থেকে উপস্থিত কর্মী-সমর্থকদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী স্লোগান তোলেন, "আর নয় সিন্ডিকেট, আর নয় তোলাবাজি। আর নয় স্বজন-পোষণ, আর নয় অনুপ্রবেশ। আর নয় হিংসা। এই স্লোগানগুলো আগামী বিধানসভা ভোটে সরকার পরিবর্তন করবে।" এই পরিবর্তনের স্লোগান তুলেই ২০১১ সালে বাম সরকারকে সরিয়ে মসনদ দখল করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের তৃণমূল কংগ্রেস বা টিএমসি (TMC) পরিচালিত সরকারকে সরাতে সেই স্লোগানকেই হাতিয়ার করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। 

"অকর্মণ্য নাকি প্রশ্রয়দাতা?" দিল্লি হিংসায় পুলিশের ভূমিকায় সরব অমর্ত্য সেন

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে দুষতে সিএএ-কে ঢাল করেন তিনি। সিএএ-বিরোধী আন্দোলনে বাংলায় ট্রেন, বাস পুড়েছিল। হিংসা ছড়িয়েছিল। সেই প্রসঙ্গ তুলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, দিদি অর্থাৎ মুখ্যমন্ত্রীর মদতেই এই হিংসা। তিনি প্রশ্ন তোলেন, "আমি মমতা দিদিকে প্রশ্ন করতে চাই, আপনি কেন উদ্বাস্তুদের আবেগে আঘাত হানছেন? আপনি শুধু অনুপ্রবেশকারীদের স্বার্থ দেখেন। উদ্বাস্তুরা ভীত ও অবাঞ্ছিত। আমাদের প্রসি দেশ থেকে যে সব হিন্দুরা ধর্ষিত হয়ে, সব হারিয়ে এদেশের শরণে এসেছেন, তাঁরা কি নাগরিকত্ব পাওয়ার যোগ্য না?" এদিন তিনি দাবি করেছেন, যে ভাবে লোকসভা ভোটে বাংলার মানুষ বিজেপিকে ১৮টি সাংসদ দিয়েছে, সেভাবেই আগামী বিধাসভায় একক সংখ্যাগরিষ্ঠতা দেবেন। এমনকি, সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপিকে পাঁচ বছর সুযোগ দেওয়ার আবেদন জানান তিনি। সিএএ -তে কোনও মুসলিম নাগরিকের নাগরিকত্ব যাবে না। রবিবার ফের স্পষ্ট করেছেন অমিত শাহ।

শাহিনবাগের প্রতিবাদীদের মিছিল! বাড়ানো হল পুলিশি নিরাপত্তা

রবিবার সকালে শহরজোড়া বিক্ষোভের মধ্যেই দমদম বিমানবন্দরে নামেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রথমে যান রাজারহাটে এনএস জি'র অনুষ্ঠানে। সেখান থেকে শহিদ মিনারের সভায় পৌঁছন তিনি। এদিন অমিত শাহের সভা থেকে সাম্প্রতিক দিল্লি হিংসার প্রসঙ্গ না থাকলেও, সংবিধানের ৩৭০ ধারা বিলোপ, রামমন্দির নির্মাণের প্রসঙ্গ উঠেছিল। পাশাপাশি এক দেশ এক আইন রূপায়িত করতে অভিন্ন দেওয়ানি বিধি গড়ার কাজে হাত দিয়েছে সরকার। এদিন ইঙ্গিত দেন অমিত শাহ। 

.