This Article is From Jun 10, 2019

চোখের সামনে আমার স্বামীকে গুলি করে মেরে ফেলল ওরা, দাবি নিহত বিজেপি কর্মীর স্ত্রীর

Political Clash In Bengal: স্ত্রী পদ্মা মন্ডল (Padma Mandal) রবিবার সন্ধ্যায় জানালেনতাঁর  চোখের সামনেই স্বামীকে খুন করেছে দুষ্কৃতীরা।

Political Clash In Bengal: এনডিটিভির মুখোমুখি হলেন সংঘর্ষের মৃত প্রদীপ মন্ডলের স্ত্রী পদ্মা মন্ডল

হাইলাইটস

  • খুনোখুনি নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর শুরু হয়েছে
  • আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার বার্তা এসেছে কেন্দ্রের তরফে
  • পদ্মা জানালেন তাঁর চোখের সামনেই স্বামীকে খুন করেছে দুষ্কৃতীরা
কলকাতা:

উত্তর চব্বিশ পরগনার সন্দেশখালিতে রাজনৈতিক সংঘর্ষের (Political Clash) জেরে হওয়া খুনোখুনি নিয়ে কেন্দ্র-রাজ্য চাপান উতোর শুরু হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি (Law And Order Situation)  নিয়ন্ত্রণে আনার বার্তা এসেছে কেন্দ্রের তরফে। পাল্টা রাজ্য (West Bengal) জানিয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে মাত্র।   রই মধ্যে সংঘর্ষের মৃত প্রদীপ মন্ডলের (Pradeep Mandal) স্ত্রী পদ্মা মন্ডল (Padma Mandal) রবিবার সন্ধ্যায় জানালেন তাঁর  চোখের সামনেই স্বামীকে খুন করেছে দুষ্কৃতীরা। তিনি বলেন, ‘শাহজাহান মোল্লা এবং তার বাহিনী ৪০০-৫০০ লোক নিয়ে হামলা করে। আমি ওরকম কোনওই ঘটনা আগে কখনো দেখিনি। ওরা আমার বাড়ির দিকে ছুটে আসতে থাকে। ভয় পেয়ে ছুটতে শুরু করি আমরা। আমার স্বামী বাইকে চেপে স্থান ত্যাগ করার চেষ্টা করে কিন্তু ওরা দেখতে পেয়ে যায়। ওরাও দৌড় শুরু করে। কিছুক্ষণের মধ্যেই আমি গুলি চলার শব্দ শুনতে পাই।'

সন্দেশখালি এই রাজনৈতিক সংঘর্ষে অন্তত দু'জন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। প্রাণ গিয়েছে এক তৃণমূল কর্মীরও। এবারের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। বিজেপি আগের সমস্ত নজির ভেঙে ১৮টি আসনে জয়ী হওয়ার পর পরিস্থিতির এ ধরনের ঘটনা ঘটছে।

কান্না  ভেজা গলায়, ‘পদ্মা আরও জানান বাহিনীর আসার খবর পেয়ে আমরা উদভ্রান্তের মত এদিক-সেদিক দৌড়াতে শুরু করি। আমি এবং আমার স্বামী কী করবো বুঝতে পারছিলাম না। ভয় পেয়ে আমি প্রতিবেশীর বাড়ির ছাদে গিয়ে উঠি। কিন্তু আমার স্বামীকে ওরা ধরে ফেলে। আমি ওই বাড়ির ছাদ থেকে সব দেখেছি। ওরা আমার চোখের সামনে আমার স্বামীকে গুলি করল। প্রথমে হাতাহাতি আর তার কিছুটা বাদে ওঁর ডান চোখে গুলি চালাল দুষ্কৃতীরা। ছাদে দাঁড়িয়ে আমার চোখের সামনে স্বামীর মৃত্যু দেখলাম।

এদিকে শনিবারের ঘটনায় রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার বার্তা দেওয়া হয় স্বরাষ্ট্রমন্ত্রকের  তরফে। মোদী সরকারের বক্তব্য প্রকাশ্যে আসার কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যের তরফে জানিয়ে দেওয়া হল নির্বাচনের পর কয়েকটি বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে। কিন্তু আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

.