This Article is From Jun 27, 2020

"আমি বিনোদিনীর মতো চরিত্রেরই খোঁজ করি", বললেন 'বুলবুল' তারকা পাওলি দাম

Paoli Dam: "আমি কীভাবে এই চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলবো সে সম্পর্কে দ্বিধাগ্রস্ত ছিলাম", বলেন অভিনেত্রী

Bulbbul Actress Paoli Dam: বুলবুল ছবি থেকে পাওলি দামের একটি ছবি (সৌজন্য: ইনস্টাগ্রাম)

হাইলাইটস

  • বুলবুল ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম
  • "একটু অন্যরকমের চরিত্রের মানুষ এই বিনোদিনী", বলেন অভিনেত্রী
  • পাওলি বলেন, "আমি যতটা সম্ভব চরিত্রটি ফুটিয়ে তুলেছি"
নয়া দিল্লি:

বাংলা ও হিন্দি, উভয় ধরণের ছবিতেই অভিনয় করে যিনি অনেকেরই নজর কেড়েছেন, তিনি পাওলি দাম। কাহিনিকার তথা পরিচালক অনভিতা দত্তের ছবি 'বুলবুল'-এর (Bulbbul) নাম ভূমিকায় তৃপ্তি দিমরির মতো তারকা থাকলেও অন্যতম মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন এই বঙ্গতনয়া (Paoli Dam)। নেটফ্লিক্সের এই ছবিতে বিনোদিনীর চরিত্রে দেখা যাবে পাওলিকে (Bulbbul Actress Paoli Dam)। এই ছবিতে আরও যাঁরা অভিনয় করেছেন তাঁরা হলেন অবিনাশ তিওয়ারি, পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাহুল বোস। ১৮৮১-এর বাংলাকে প্রেক্ষাপট তৈরি করে বাল্যবিবাহ, জমিদার প্রথা ও রাজবাড়ির অন্দরমহলের গল্প নিয়ে ঠাস বুনোটে তৈরি এই ছবি। গা ছমছমে রহস্যে মোড়া ছবি উপহার দিতেই এটি তৈরি করেছেন প্রযোজক অনুষ্কা শর্মা। আগেই 'বুলবুল' এর ট্রেলার সকলের মনে শিহরণ জাগিয়েছে। অনেকেই বলছেন এই ছবি দেখতে গেলে নাকি বুকের পাটা থাকতে হবে। ২৪ জুন নেটফ্লিক্সে ছবিটি রিলিজ হয়েছে।

শাহরুখ খানেরও "ওয়ার্ক ফ্রম হোম", বাড়ির বারান্দায় দাঁড়িয়ে করছেন শুটিং

বাপের বাড়ি থেকে একেবারে কচি বয়সেই বিয়ে হলে স্বামীর সংসারে চলে আসে বুলবুল । বয়সে তিনগুণ বড় স্বামী ইন্দ্রনীলের বাধ্য স্ত্রী হয়েই থাকতে হয় তাঁকে। রাজপ্রাসাদের মতো বাড়িতে যমজ ভাই মহেন্দ্র, তাঁর স্ত্রী বিনোদিনী (পাওলি) ও ছোট ভাই সত্যকে নিয়ে ইন্দ্রনীলের সংসার। ইন্দ্রনীল ও মহেন্দ্র – দুটি চরিত্রেই অভিনয় করেছেন রাহুল বোস। মহেন্দ্রের স্ত্রী বিনোদিনীর ভূমিকাতেই অভিনয় করেছেন পাওলি দাম।

"তোকে দেখে নেবো ভাটিয়ার বাচ্চা!" আরভকে কেন এমন ধমকি দিলেন টুইঙ্কল খান্না, দেখুন

বিনোদিনী চরিত্রে অভিনয় প্রসঙ্গে পাওলি বলেন, "প্রথম দিকে কীভাবে এই চরিত্রটি ফুটিয়ে তুলব তা নিয়ে বেশ দ্বিধাতেই ছিলাম আমি। তারপরে আমি বুঝতে পেরেছিলাম যে আসলে ছবিতে বিনোদিনী একটি দুখী চরিত্র। 
ছোটবেলা থেকেই তাঁকে বোঝানো হয়েছিল যে কোনও প্রশ্ন না করে শুধু বিশ্বাসে ভর করে সকলের কথা মেনে চলো। যেহেতু জমিদার বাড়িতে বিনোদিনী বড় বউ ছিলো না তাই তাঁর ক্ষমতাও সীমিত, একথাও বোঝানো হয়েছিল তাঁকে"।

৩৯ বছর বয়সী এই অভিনেত্রী মনে করেন যে বিনোদিনী চরিত্রটি সমাজের সমস্ত মহিলার হয়ে প্রতিনিধিত্ব করে, যাঁরা প্রতিদিন পিতৃতন্ত্রের কাছে মাথা নত করে সব সহ্য করছে। "বিনোদনী আসলে সেই সময়কার সমাজের শিকার ছিলেন। এই চরিত্রটি একদম অন্যরকম চরিত্র। এখনও পর্যন্ত আমি বেশিরভাগই দৃঢ়চেতা মহিলাদের চরিত্রেই অভিনয় করেছি যাঁরা বরং অন্যের দায়িত্ব গ্রহণ করতে পারে। এই প্রথমবার আমি এমন একটি চরিত্র করলাম যে সবসময় ভয়ে ভয়ে থাকে"।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.