This Article is From Dec 24, 2018

সবাই মমতার কথা শুনতে চায়, কেসিআরের রাজ্য সফর প্রসঙ্গে মত তৃণমূলের

ওড়িশা হয়ে  আজই কলকাতায় আসছেন চন্দ্রশেখর। আর এই  ব্যাপারটাকে স্বাভাবিক  বলেই মনে করেন তৃণমূল সাংসদ ডেরেক’ ও ব্রায়েন।

ওড়িশা এবং পশ্চিমবঙ্গ ছাড়া আরও কয়েক জায়গায় যাওয়ার  কথা আছে  কেসিআরের

হাইলাইটস

  • মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে রাজ্যে আসছেন টিআরএস প্রধান কেসিআর
  • লোকসভা নির্বাচনের আগে এ ধরনের সাক্ষাৎকার স্বাভাবিক দাবি তৃণমূলের
  • ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে এ রাজ্যে আসছেন কেসিআর
কলকাতা:

তাঁর রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হওয়ার আগেই তিনি বলেছিলেন ভোট মিটলে  জাতীয় রাজনীতিতে  মন  দেবেন। সেই মতো তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার  শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই দেশের বিভিন্ন অংশে গিয়ে অ-কংগ্রেসি এবং  অ- বিজেপি জোট গঠনের  চেষ্টা  শুরু করলেন  কে চন্দ্রশেখর রাও।  ওড়িশা হয়ে  আজই কলকাতায় আসছেন চন্দ্রশেখর। আর এই  ব্যাপারটাকে স্বাভাবিক  বলেই মনে করেন তৃণমূল সাংসদ ডেরেক' ও ব্রায়েন। এনডিটিভিকে তিনি বলেছেন আমরা ২০১৯ সালের জন্য ভাবতে শুরু করেছি। এমতাবস্থায় সকলেই দলনেত্রীর সঙ্গে  কথা  বলতে আসবেন এটাই  স্বাভাবিক।

রথযাত্রার অনুমতির জন্য, এবার সুপ্রিম কোর্টে আবেদন করছে বিজেপি

ওঁর কথা সবাই শুনতে চায়। রাজ্য থেকে বেরিয়ে সবার আগে ওড়িশা যান কেসিআর।  মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে  আলোচনা করেন রবিবার। রাতে  সেখানেই ছিলেন কেসিআর। এরপর সোমবার আসছেন  কলকাতা। কলকাতায় গিয়ে মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধায়ের সঙ্গে  দেখা  করার আগে পুরীর কোনারক মন্দিরে যাবেন কেসিআর। এই এক রাজ্য  থেকে  অন্য রাজ্য, এক শহর থেকে অন্য শহরে যাওয়ার জন্য আছে  বিশেষ বিমান। তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস)-র তরফে এই বিমান ভাড়া করে দেওয়া  হয়েছে।

প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন শিল্প ও বাণিজ্য মন্ত্রী নিরুপম সেন

ওড়িশা এবং পশ্চিমবঙ্গ ছাড়া আরও কয়েক জায়গায় যাওয়ার  কথা আছে  কেসিআরের। দীর্ঘ দিন ধরেই আঞ্চলিক দলের জোট তৈরির কথা বলে আসছেন চন্দ্রশেকখর। এ ব্যাপারে বেশ কয়েকজনের সঙ্গে  আলোচনাও হয়েছে তাঁর। এর আগেও কলকাতায় বৈঠক করেছেন কেসিআর। তাছাড়া এবার সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজপার্টির সঙ্গেও আলোচনা করবেন কেসিআর। আগামী কয়েক সপ্তাহ ধরে  চলবে এই অভিযান। তারই অঙ্গ  হিসেবে এবার দিন সাতেক দেশের কয়েকটি জায়গায় যাবেন কেসিআর।

রাজনৈতিক মহলের মতে  বিশেষ কারণেই ওড়িশা হয়ে নিজের সফর শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন কেসিআর। প্রায় দুদশক ধরে ওড়িশার মুখ্যমন্ত্রী পদে আছেন নবীন। আগে বিজেপির সঙ্গে জোটেও থেকেছেন নবীন। কিন্তু সাম্প্রতিক অতীতে  কংগ্রেস বা বিজেপির থেকে সম দূরত্ব বজায় রেখেছেন তিনি। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ও অতীতে  বহুবার আঞ্চলিক জোটের পক্ষে সওয়াল করেছেন।

দেখুন ভিডিও:
.