This Article is From Jan 21, 2020

Viral Video: জলের ঝর্ণা নয়, এ হল আগুনের ঝর্ণা! দেখুন আশ্চর্য সেই ভিডিও...

Yosemite Firefall: ৩.৮ মিলিয়ন মানুষ ইতিমধ্যেই ওই ভিডিওটি দেখে ফেলেছেন

Viral Video: জলের ঝর্ণা নয়, এ হল আগুনের ঝর্ণা! দেখুন আশ্চর্য সেই ভিডিও...

Viral Video: টুইটারে এই আগুনের ঝর্ণার ভিডিওটি দেখছেন অসংখ্য মানুষ

হাইলাইটস

  • ক্যালিফোর্নিয়ার ইয়সমাইট ভ্যালিতে দেখা যায় আগুনের ঝর্ণা
  • প্রতি বছর ফেব্রুয়ারিতে মাত্র কয়েকদিন ওই ঝর্ণা দেখা যায়
  • পাহাড়ের উপর থেকে যেন নেমে আসছে লাভা স্রোত, দেখে মনে হয় সেটিকে

পাহাড়ের উপর থেকে নদীর জল ঝর্ণা হয়ে নেমে আসছে, এই দৃশ্য দেখতে তো আমরা সবাই অল্পবিস্তর অভ্যস্ত। কিন্তু কখনো পাহাড়ের গা বেয়ে আগুনের নদীকে ঝর্ণা (Yosemite Firefall) হয়ে নেমে আসতে দেখেছেন? যদি না দেখে থাকেন তবে এই ভিডিও (Viral Video) আপনারই জন্যে। এই ভিডিওটি রবিবার এক ব্যক্তি টুইটারে শেয়ার করেছেন আর তারপর থেকে সেটি দেখে ফেলেছেন কমপক্ষে ৩.৮ মিলিয়ন মানুষ। নিকষ কালো পাহাড়, তার উপর সাদা বরফের স্তর। গায়ে আগুনে লাল রঙের আভা, এ যেন স্বর্গীয় দৃশ্য। তবে এমন চমক শুধু দেখা যায় ফেব্রুয়ারি মাসেই। ক্যালিফোর্নিয়ার ইয়সমাইট ভ্যালিতে গেলে দেখা যাবে চোখ জুড়ানো এই আগুনের ঝর্ণা বা ফায়ারফলস (Firefall)। এমন বিরলতম অভিজ্ঞতার সাক্ষী থাকতে ক্যালিফোর্নিয়ায় ছুটে আসেন পর্যটকরা। ইয়সমাইট জাতীয় উদ্যানে (Yosemite National Park) এই ঝর্ণাটি বছরের পর বছর ধরে সকলের নজর কাড়ছে।

Viral: বাথটবে ৮ ফুট লম্বা সাপের সঙ্গে স্নান? দেখুন কী করলেন এক মহিলা!

সরকারিভাবে "হর্সটেল ফল" নামে পরিচিত, ক্যালিফোর্নিয়ায় এই জলপ্রপাতটি প্রতি বছর ফেব্রুয়ারিতে মাত্র দু'সপ্তাহের জন্য কমলা এবং লাল রঙের হয়ে থাকে। বসন্তের ঠিক আগে আগেই দেখা যায় এই আগুনের ঝর্ণা বা ফায়ারফলসকে। আসলে সূর্যের আলো এমনভাবে ওই জলপ্রপাতের জলের রঙের উপর গিয়ে পড়ে যাতে তার রঙ হয়ে ওঠে উজ্জ্বল কমলা। দূর থেকে দেখে মনে হবে পাহাড়ের গাঁ বেয়ে যেন কোনও এক আগ্নেয়গিরির লাভা স্রোত নেমে যাচ্ছে। মনে হবে যেন পাহাড়ের গাঁ বেয়ে চুইয়ে চুইয়ে পড়ছে ওই লাভা।

ওই আগুনের ঝর্ণা দেখে সকলেই অবাক হয়ে যান। প্রকৃতির এই রূপ দেখে অবাক হবেন আপনিও। যাঁরা এই ভিডিও দেখছেন তাঁরাই অবাক হয়ে নানা মন্তব্য করছেন।

"হর্সটেল ফল" নামে আগুনের ওই ঝর্ণাটি ইয়সমাইট জাতীয় উদ্যানের এল ক্যাপিটান পাহাড় থেকে প্রায় ২ হাজার ফুট নিচে পড়েছে।

ডিসেম্বর থেকে এপ্রিল মাস, সাদা ও বরফ ঠান্ডা সাদা ঝর্ণা পাহাড়ের গা বেয়ে ঝরে পড়ে। দূর থেকে দেখলে তাকে ঘোড়ার লেজই মনে হবে, তাই সেটি "হর্সটেল ফল" নামে পরিচিত। কিন্তু ফ্রেব্রুয়ারির শেষের দিকে রূপ বদলায় এটি।

৩৫০ মিলিয়ন ডলারে উবারের খাদ্য সরবরাহ ব্যবসাও কিনে নিল Zomato

এই সময়টাই এই ঝর্ণা দেখার মোক্ষম সময়। ফোটোগ্রাফাররা ও প্রকৃতিপ্রেমীরা ওৎ পেতে অপেক্ষা করেন এই স্বর্গীয় দৃশ্যের জন্য। মাত্র ১০ দিন এই চোখ জুড়ানো লাল-কমলা রঙের জলপ্রপাত দেখা যায়।

এই আশ্চর্য ভিডিওটি দেখার পর আপনার কী মনে হচ্ছে? আমাদের মন্তব্য বিভাগে আপনিও জানাতে পারেন আপনার মতামত।

Click for more trending news


.