লিউকোমিয়ায় নেতিয়ে পড়ছে শিশু! অবুঝ, তবু ছায়াসঙ্গী হয়ে সেবায় ৫ বছরের দিদি

চার বছর বয়সী ওই শিশুর কেমোথেরাপি, ব্লাড ট্রান্সফিউশন এবং প্লেটলেট ট্রান্সফিউশন হয়। হাসপাতালে দীর্ঘ এক মাস কাটাতে হয়েছে এই শিশুকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
লিউকোমিয়ায় নেতিয়ে পড়ছে শিশু! অবুঝ, তবু ছায়াসঙ্গী হয়ে সেবায় ৫ বছরের দিদি

লিউকোমিয়ায় আক্রান্ত ভাইয়ের পাশে ৫ বছরের দিদি অউব্রে


কেমোথেরাপি (chemotherapy) নিতে নিতে নেতিয়ে পড়ছে কঙ্কালসার শিশু, আর শীর্ণ সেই মাথায় হাত বুলিয়ে দিচ্ছে আরেক শিশু... এমন মন খারাপ করা একটি ছবি গতকাল থেকেই মন ভার করেছে বিশ্বের। কেমোথেরাপি পরবর্তী অসুস্থতায় নিজের ৪ বছরের ভাইকে সান্ত্বনা দিচ্ছে তাঁরই ৫ বছরের দিদি! শৈশবের ক্যান্সার কীভাবে পুরো পরিবারকে প্রভাবিত করে সে সম্পর্কে একটি পোস্টেই বিষয়টি তুলে ধরেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের ২৮ বছর বয়সী ক্যাটলিন বুর্গ। তাঁর শেয়ার করা ওই ছবিতে, লিউকেমিয়ায় (leukemia) আক্রান্ত বেকেট বুর্গ (Beckett Burge) আসলে তাঁরই ছেলে, আর পাশে ছায়াসঙ্গী ছোট্ট মেয়ে তাঁরই কন্যা অউব্রে (Aubrey)। খেলতে খেলতে হঠাতই কেমোথেরাপির পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় বেকেটের। বাকিটা ছবি থেকেই স্পষ্ট।

ফক্স নিউজ জানাচ্ছে, ২০১৮ সালের এপ্রিল মাসে অ্যাকিউট লিম্ফোব্লাস্টিক লিউকেমিয়া (ALL) ধরা পড়েছিল বেকেটের। চার বছর বয়সী ওই শিশুর কেমোথেরাপি, ব্লাড ট্রান্সফিউশন এবং প্লেটলেট ট্রান্সফিউশন হয়। হাসপাতালে দীর্ঘ এক মাস কাটাতে হয়েছে এই শিশুকে।

মঙ্গলবার ফেসবুকে ছবিটি শেয়ার করার সময় ক্যাটলিন বুর্গ লিখেছিলেন, “শৈশবে ক্যান্সারের বিষয়ে কেউ কখনই আপনাকে একটি কথা বলে দেবে না, বলে দেবে না আসলে কীভাবে এই ক্যান্সার পুরো পরিবারকেই প্রভাবিত করে। আমার দুই বাচ্চা, ১৫ মাসের ব্যবধানে জন্মেছে, স্কুলে এবং বাড়িতে একসঙ্গে খেলাধুলো করেছে আর আজ, একসঙ্গেই হিমশীতল হাসপাতালের ঘরে বসে রয়েছে।" 

ক্যাচ-কট-কট! চলন্ত রোলার কোস্টারে বসেই উড়ন্ত মোবাইল মুঠোবন্দি....

তার পোস্টে ক্যাটলিন লিখছেন, কীভাবে তাঁর ছোট্ট মেয়ে নিজের প্রাণবন্ত, উদ্যমী ভাইটাকে আস্তে আস্তে নেতিয়ে পড়তে দেখছে, শান্ত, অসুস্থ এবং খুব ঘুমন্ত একটা মানুষের অবয়ব যেন। এই পরিবর্তন আসলে তাঁদের পুরো পরিবারকেই প্রভাবিত করছে।

তাদের মা লিখেছেন, “ও বুঝতেও পারছিল না যে, এর আগে তো ভাই ঠিকঠাকই হাঁটত, কিন্তু এখন বিনা সাহায্য দাঁড়াতেও পারছে না কেন।”

ক্যাটলিন বলেন যে, এই ছবিটি তোলার পরে অউব্রে ভাইয়ের হাত ধুইয়ে দিয়ে বাথরুম থেকে বের করে সোফায় নিয়ে যায়। পরে বাথরুম পরিষ্কারও করতে চায় সে। ক্যাটলিন আরও বলেন, “ভাইবোনের অবিশ্বাস্য রকমের বন্ধন রয়েছে। আজকের দিন অবধি, আরও যেন একে অন্যের কাছে চলে আসছে ওরা, সবসময় ভাইয়ের যত্ন নেয় অউব্রে।”

Dramatic Dog: নখ কাটবে না, তাই 'অজ্ঞান' হওয়ার ভান করল এই পোষ্য!

নীচের পোস্টটি দেখুন:

পোস্টটিতে স্বাভাবিকভাবেই শয়ে শয়ে মানুষ নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন, শেয়ারও করেছেন বহু মানুষ।

“বাস্তবে বিষয়টা যেমন হৃদয় বিদারক, তেমনি আপনার বাচ্চাদের একে অপরের প্রতি যে বিশুদ্ধ ভালবাসা রয়েছে তা দেখতে পেয়ে খুব ভালোও লাগছে,” মন্তব্য বিভাগে লিখেছেন এক ব্যক্তি।

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................