This Article is From Oct 24, 2019

“সংখ্যাগরিষ্ঠতা পেতাম,যদি...”, মন্তব্য কংগ্রেস নেতা ভুপিন্দর সিং হুডার

Election Results 2019: ভুপিন্দর সিং হুডা (BS Hooda) NDTV কে বলেন, “যদি আমরা আরও সময় পেতাম, তাহলে সংখ্যাগরিষ্ঠতা পেতাম। সম্ভবনা আমাদের দিকেই রয়েছে”

বিএস হুডা বলেন, কংগ্রেস, জেজেপি এবং অন্যান্য দলের একটি শক্তিশালী সরকার চায় সাধারণ মানুষ

নয়াদিল্লি:

হরিয়ানায় দলের ফলাফলে  (Haryana Result) হতবাক কংগ্রেস, বিজেপি শাসিত এই রাজ্যে নিজেদের পরিসংখ্যানে অপ্রত্যাশিতভাবে খুশি কংগ্রেস নেতারা। ভোটের ফলাফলের ট্রেন্ড অনুযায়ী, কোনও দলই সংখ্যাগরিষ্ঠতা নাও পেতে পারে, সেক্ষেত্রে দুষ্মন্ত চৌটালার জননায়ক জনতা পার্টির (Jannayak Janata Party) সমর্থনে ক্ষমতায় আসতে পারে কংগ্রেস। হরিয়ানায় কংগ্রেসের মুখ, দুবারের মুখ্যমন্ত্রী ভুপিন্দর সিং হুডা (Bhupinder Singh Hooda) । হরিয়ানা বিধানসভার ৯০ আসনের মধ্যে ৩২টিতে এগিয়ে কংগ্রেস, ৪০টিতে এগিয়ে বিজেপি, ফলে এই রাজ্যে হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি ও কংগ্রেসের। ভুপিন্দর সিং হুডা NDTV কে বলেন, যদি আমরা আরও সময় পেতাম, তাহলে সংখ্যাগরিষ্ঠতা পেতাম। সম্ভবনা আমাদের দিকেই রয়েছে”।

মহারাষ্ট্রে পদ্মের দাপট, হরিয়ানায় এক্স ফ্যাক্টর হতে পারে জেজেপি!

অন্যদিকে, বর্ষীয়ান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ NDTV কে বলেন, ৬  মাস আগে ভুপিন্দর সিং হুডা মাঠে নামলে, আরও ভাল ফল হত কংগ্রেসের।

হরিয়ানা কংগ্রেসের দীর্ঘদিন কোণঠাসা হয়েছিলেন ভুপিন্দর সিং হুডা, তাঁর জায়গায় দলের নেতৃত্ব দিচ্ছিলেন আশোক তানোয়ার, সেপ্টেম্বরে অশোক তানোয়ারকে সরিয়ে তাঁর জায়গায় কুমারি শেলজাকে নিয়ে আসেন সনিয়া গান্ধি।

হরিয়ানা বিধানসভার গণনার শুরু থেকেই ত্রিশঙ্কুর ইঙ্গিত পাওয়া যাচ্ছে, ফোনে বেশী সময়্ নষ্ট করতে রাজি নন ভুপিন্দর সিং হুডা এবং তাঁর ছেলে দীপন্দর সিং হুডা।

মহারাষ্ট্রে ক্ষমতা ধরে রাখছে বিজেপি-শিবসেনা জোটই,হরিয়ানাতে বিজেপির সংকট:১০টি তথ্য

খবর পাওয়া গিয়েছে যে, হাড্ডাহাড্ডি লড়াইয়ে, দুষ্মন্ত চৌটালাকে সামনে রেখে তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন ভুপিন্দর সিং হুডা এবং দীপন্দর সিং হডা। ভুপিন্দর সিং হুডা বলেন, “কংগ্রেস, জেজেপি এবং অন্যান্য দলের একটি শক্তিশালী সরকার চায় সাধারণ মানুষ”। দুষ্মন্ত চৌটলার সঙ্গে কংগ্রেসের যোগাযোগের কথাও জানান তিনি।

দুষ্মন্ত চৌটালাকে মুখ্যমন্ত্রী পদের প্রস্তাব দেওয়া হয়েছে কিনা, সে প্রশ্নের উত্তরে ভুপিন্দর সিং হুডা বলেন, “আমরা সেটা নিয়ে আলোচনা করিনি”। 

তৃতীয়বার তিনিই কি মুখ্যমন্ত্রী হবেন, তার উত্তরে ভুপিন্দর সিং হুডা বলেন, “সিদ্ধান্ত নেবেন বিধায়করা। আমরা জোট নিয়ে আলোচনা করব। আমাদের রায়কে সম্মান জানাতে হবে”।

তাঁর ছেলে দীপন্দর লিং হুডা বলেন, মুখ্যমন্ত্রী নিয়ে সিদ্ধান্ত নিতে ফলাফল পর্যালোচনা করবে কংগ্রেস। তিনি বলেন, “আমরা দুষ্মন্ত চৌটালাকে বলব, আমাদের সঙ্গে আসতে। বিজেপিকে উপড়ে ফেলতে তাঁদের প্রত্যেকটি বিধায়ক নির্বাচিত হয়েছেন”।

.