This Article is From May 03, 2020

জম্মু ও কাশ্মীরের হান্দওয়াড়ায় কর্নেল, মেজর সহ শহিদ ৫, খতম দুই জঙ্গি

জম্মু ও কাশ্মীরের (J&K) হান্দওয়াড়ায় জঙ্গিদের (Terrorist) সঙ্গে এক এনকাউন্টারে (Encounter) শহিদ হলেন পাঁচ সেনাকর্মী।

জম্মু ও কাশ্মীরের হান্দওয়াড়ায় কর্নেল, মেজর সহ শহিদ ৫, খতম দুই জঙ্গি

শনিবার থেকেই হান্দওয়াড়ার চাঞ্জমুল্লা অঞ্চলে শুরু হয়েছিল গুলির লড়াই।

শ্রীনগর:

জম্মু ও কাশ্মীরের (J&K) হান্দওয়াড়ায় জঙ্গিদের (Terrorist) সঙ্গে এক এনকাউন্টারে (Encounter) শহিদ হলেন পাঁচ সেনাকর্মী। তাঁদের মধ্যে দু'জন উচ্চপদস্থ সেনা আধিকারিক। এনকাউন্টারে দু'জন জঙ্গিও খতম হয়েছে। শনিবার থেকেই উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলার অন্তর্গত হান্দওয়াড়ার চাঞ্জমুল্লা অঞ্চলে শুরু হয়েছিল গুলির লড়াই। শনিবার জম্মু ও কাশ্মীরের পুলিশের সঙ্গে সেনাবাহিনীর জঙ্গি-বিরোধী এই যৌথ অভিযান শুরু হয়। এক সরকারি বিবৃতি থেকে তেমনটাই জানা যাচ্ছে। এও জানানো হয়েছে, দলটি আটকে পড়া সাধারণ নাগরিকদের উদ্ধার করতে সক্ষম হয়েছে।

কোভিড-১৯ যোদ্ধাদের বিরাট ধন্যবাদ জ্ঞাপন করবে ভারতীয় সেনা: ১০ তথ্য

ওই বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা বাহিনীর কাছ থেকে প্রাপ্ত তথ্য জানা গিয়েছিল চাঞ্জমুল্লায় একটি বাড়িতে কয়েকজন সাধারণ নাগরিককে আটক করেছে জঙ্গিরা। এরপরই জম্মু ও কাশ্মীরের পুলিশে সঙ্গে সেখানে যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা। দলে ছিলেন পাঁচ সেনাকর্মী ও জম্মু-কাশ্মীর পুলিশকর্মীরা। ওই নাগরিকদের উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছে যায় দলটি।

এরপর ওই নাগরিকদের উদ্ধার করতে গিয়ে জঙ্গিদের উপরে গুলি চালাতে থাকে উদ্ধারকারী বাহিনী। শেষ পর্যন্ত সফল ভাবে ওই নাগরিকদের উদ্ধার করতে দলটি সফল হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে। 

.