হান্দওয়ারা এনকাউন্টারে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

সেই গুলির লড়াইতে এক কর্নেল-সহ ৫ জন শহিদ হয়েছেন। যাদের মধ্যে রাজ্য পুলিশের এক জওয়ান ছিলেন

হান্দওয়ারা এনকাউন্টারে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

হান্দওয়ারা এনকাউন্টারে শহিদ জওয়ানদের উদ্দেশে টুইট করেন প্রধানমন্ত্রী। (ফাইল)

নয়া দিল্লি:

কাশ্মীরের হান্দওয়ারায় জঙ্গি-যৌথ বাহিনী গুলির লড়াইতে শহিদ হয়েছেন ৫ জওয়ান (Encounter in Kashmir)। "তাঁদের আত্মত্যাগ কেউ ভুলবে না।" শহিদ জওয়ানদের সম্মান জানাতে এই ভাষায় টুইট করেন প্রধানমন্ত্রী (PM paid tribute)। উত্তর কাশ্মীরের হান্দওয়ারাতে শনিবার সন্ধ্যা থেকে জঙ্গি দমনে অভিযানে নেমেছিল সেনাবাহিনী ও রাজ্য পুলিশের বিশেষ বাহিনী। সেই গুলির লড়াইতে এক কর্নেল-সহ ৫ জন শহিদ হয়েছেন। যাদের মধ্যে রাজ্য পুলিশের এক জওয়ান ছিলেন। প্রায় মধ্য রাত পর্যন্ত চলেছে কুপওয়ারা জেলার এই গুলির লড়াই। সেই ঘটনায় শ্রদ্ধাজ্ঞাপন করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট, "আমাদের সাহসী জওয়ান ও পুলিশকর্মীদের শ্রদ্ধা। হান্দওয়ারায় যারা শহিদ হলেন তাঁদের আত্মত্যাগ ভোলার নয়। ওরা দেশের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। নাগরিকদের রক্ষা করতে শেষদিন পর্যন্ত পরিশ্রম করে গিয়েছেন। ওদের বন্ধু ও পরিবারের সঙ্গে আমিও সমব্যাথী।"

লকডাউনের ধাক্কায় কাশ্মীরে অবরুদ্ধ বারাসতের পর্যটক পরিবার! সাহায্যের হাত বাড়িয়েছেন কাশ্মীরি জনতা

দেখুন সেই টুইট:  

এদিকে, এই এনকাউন্টারের পর জারি করা বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা বাহিনীর কাছ থেকে প্রাপ্ত তথ্য জানা গিয়েছিল চাঞ্জমুল্লায় একটি বাড়িতে কয়েকজন সাধারণ নাগরিককে আটক করেছে জঙ্গিরা। এরপরই জম্মু ও কাশ্মীরের পুলিশে সঙ্গে সেখানে যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা। দলে ছিলেন পাঁচ সেনাকর্মী ও জম্মু-কাশ্মীর পুলিশকর্মীরা। ওই নাগরিকদের উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছে যায় দলটি।

দেশজুড়ে ভারতীয় সেনার অভিবাদন করোনা যোদ্ধাদের,দেখুন মন ছুঁয়ে যাওয়া সব ছবি

এরপর ওই নাগরিকদের উদ্ধার করতে গিয়ে জঙ্গিদের উপরে গুলি চালাতে থাকে উদ্ধারকারী বাহিনী। শেষ পর্যন্ত সফল ভাবে ওই নাগরিকদের উদ্ধার করতে দলটি সফল হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।