ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজ সারিয়ে তুলতে রাজ্যকে সাহায্য করবে জিএসআরই

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে মাঝেরহাট ব্রিজ পুনরায় তৈরি করার জন্য গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্সের কাছে সাহায্য চাওয়া হয়েছে বলে আজ জানাল সংশ্লিষ্ট সংস্থাটি।

ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজ সারিয়ে তুলতে রাজ্যকে সাহায্য করবে জিএসআরই

পশ্চিমবঙ্গ সরকার 10-15 দিনের মধ্যে একটি ব্রিজ বানিয়ে দেওয়ার জন্য সাহায্য চেয়েছে

কলকাতা:

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে মাঝেরহাট ব্রিজ পুনরায় তৈরি করার জন্য গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্সের কাছে সাহায্য চাওয়া হয়েছে বলে আজ জানাল সংশ্লিষ্ট সংস্থাটি। গত সপ্তাহে মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে পড়ে তিনজন প্রাণ হারান। আহত হন বহু। ওই সংস্থার সঙ্গে সরকার শিলিগুড়ির কাছে ফাঁসিদেওয়ার ভেঙে পড়া সেতু তৈরির ব্যাপারেও সাহায্য চেয়েছে বলে খবর। বন্যাদুর্গত কেরালাতেও সংস্থাটির ব্রিজ বানানোর কথা চলছে বলে সাংবাদিকদের জানিয়েছেন চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ভিকে সাক্সেনা। তিনি বলেন, “রাজ্য সরকার ও অন্যান্য সংস্থার কাছ থেকে ব্রিজ বানানোর একাধিক প্রস্তাব পাওয়াকে আমরা ইতিবাচক নজরেই দেখছি। পশ্চিমবঙ্গ সরকার 10-15 দিনের মধ্যে একটি ব্রিজ বানিয়ে দেওয়ার কাজে আমাদের সাহায্য চেয়েছে”।

তিনি পরিকল্পনাটির ব্যাপারে বলেন যে, আসলে দুটি ব্রিজ তৈরির নির্দেশ এসেছে। একটি হল এক দিকের যান চলাচলের জন্য আর অপরটি দুর্গাপুজোর আগেই বানিয়ে ফেলার জন্য।

যদিও এই ব্যাপারে এখনও পর্যন্ত কোনও চুক্তি স্বাক্ষর হয়নি বলেও জানিয়েছেন তিনি। এছাড়া, মোট কত টাকা বাজেট এই ব্রিজ বানানোর প্রকল্পটিতে প্রয়োজন তাও এখন কথাবার্তার স্তরে আছে বলেই তিনি জানান।  

More News