অসমের রাস্তায় মুসলমান বৃদ্ধকে ফেলে মার,শুয়োরের মাংস খাওয়ানোর অভিযোগ

আবার প্রকাশ্যে তাণ্ডব! অসমের (Assam) বিশ্বনাথ জেলায় রবিবার গুরুর মাংস (Beef)বিক্রির ‘অপরাধে’ সওকত আলি নামে এক ব্যক্তিকে মারধর করা হয়েছে বলে  অভিযোগ।

অসমের রাস্তায় মুসলমান বৃদ্ধকে ফেলে মার,শুয়োরের মাংস খাওয়ানোর অভিযোগ

পুলিশ জানিয়েছে মোট  দুটি  এফআইআরের উপর ভিত্তি করে  তদন্ত চলছে।

হাইলাইটস

  • প্রায় ৭০ বছর বয়সী সওকতকে প্রাণ ভিক্ষাও করতে হয়েছে
  • ওই ব্যক্তিকে শুয়োরের মাংস খেতেও বাধ্য করা হয়েছে বলে অভিযোগ
  • অসুস্থ সওকতকে আপাতত হাসপাতালে ভর্তি করা হয়েছে

আবার প্রকাশ্যে তাণ্ডব! অসমের (Assam) বিশ্বনাথ জেলায় রবিবার গুরুর মাংস (Beef)বিক্রির ‘অপরাধে' সওকত আলি নামে এক ব্যক্তিকে মারধর করা হয়েছে বলে  অভিযোগ। শুধু তাই নয় প্রায়  ৭০ বছর বয়সী সওকতকে প্রাণ ভিক্ষাও করতে হয়েছে। একটি ভিডিও সোশ্যাল  মিডিয়ায় ভাইরাল হয়েছে । তাতে এই দৃশ্যটি ধরা পড়েছে। শুধু মারধরের মধ্যেই হেনস্থা শেষ হয়ে  যায়নি। ওই ব্যক্তিকে শুয়োরের মাংস খেতেও বাধ্য  করা  হয়েছে বলে অভিযোগ। অসুস্থ সওকতকে আপাতত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সোশ্যাল  মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিওর যথার্থতা এনডিটিভির পক্ষে  পরীক্ষা করে দেখা সম্ভব হয়নি। গোটা ঘটনায় পাঁচ জনকে  আটক করেছে  পুলিশ।

অন্ধ্রপ্রদেশে ফারাক গড়ে দিতে পারেন পবন কল্যাণ, পড়ুন প্রণয় রায়ের বিশ্লেষণ

পুলিশ জানিয়েছে মোট  দুটি  এফআইআরের উপর ভিত্তি করে  তদন্ত চলছে। তার একটি দায়ের করেছেন শওকতের ভাই। সূত্র থেকে জানা গিয়েছে  ওই ভিডিও থেকেই অভিযুক্তদের সন্ধান শুরু করেছে পুলিশ  .ভিডিওটিতে দেখা  যাচ্ছে  কয়েকজন লোক শওকতকে ঘিরে ধরেছে। তাঁকে তারা কয়েকটি প্রশ্নও জিজজ্ঞাসা করছে। জানতে চাইছে,  শওকত কি বাংলাদেশ থেকে  এসেছেন? তাদের আরও প্রশ্ন গো মাংস বিক্রির লাইসেন্স কি আছে  তাঁর কাছে? এনআরসিতে তাঁর নাম আছে কিনা তাও জানতে চেয়েছে ভিড়। এদিকে অসমের শাসক  দল বিজেপি লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019) জন্য সোমবার-ই ইস্তেহার প্রকাশ করেছে। সেখানে এনআরসি তালিকা তৈরির উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয়েছে। অসমের বিশ্বনাথ জেলা  তেজপুর লোকসভা কেন্দ্রের মধ্যে  পড়ে। এখানে ভোট হবে প্রথম দফায়।