উত্তর-পূর্বের রাজ্য মণিপুরে প্রথম করোনা আক্রান্তের সন্ধান, ব্রিটেন ফেরত ওই মহিলা

Coronavirus Outbreak: বর্তমানে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৭০ ছাড়িয়েছে, এখনও পর্যন্ত ওই রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের

উত্তর-পূর্বের রাজ্য মণিপুরে প্রথম করোনা আক্রান্তের সন্ধান, ব্রিটেন ফেরত ওই মহিলা

Coronavirus Lockdown: করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে গোটা দেশে চলছে লকডাউন

হাইলাইটস

  • মণিপুরে করোনা ভাইরাসে আক্রান্ত এক তরুণী
  • ওই তরুণী সম্প্রতি ব্রিটেন থেকে দেশে ফেরেন
  • তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, পরিবারের অন্য সদস্যরাও কোয়ারান্টাইন
ইম্ফল:

এবার দেশের উত্তর-পূর্বের রাজ্য মণিপুরেও মারণ রোগ করোনার (Coronavirus) হানা। এই প্রথম ওই রাজ্যে (Manipur) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক তরুণী। জানা গেছে, সম্প্রতি বছর তেইশের ওই মণিপুরি তরুণী ব্রিটেন থেকে দেশে ফেরেন। মূলত উচ্চশিক্ষার জন্যেই ব্রিটেনে ছিলেন তিনি। দেশে ফেরার পর তাঁর শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। এরপরেই তাঁকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে নেওয়া হয়। তাঁর পরিবারের অন্য সদস্যদেরও কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। তাঁদের শরীরে রক্তের নমুনা নিয়ে পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে বলে খবর। ওই মহিলার সংস্পর্শে আর কারা কারা এসেছেন সে ব্যাপারেও খোঁজ চালাচ্ছে মণিপুর প্রশাসন।

দেশের ৩২ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে যাতে করোনা সংক্রমণের (Coronavirus Outbreak) বাড়বাড়ন্ত না হয় তার জন্যেই লকডাউন করে রাখা হয়েছে। মণিপুরেও চলছে লকডাউন পরিস্থিতি। বর্তমানে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৭০ ছাড়িয়েছে, এখনও পর্যন্ত ওই রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের।

 "করোনার বিপদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি" সম্পর্কে রাত ৮ টায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

গোটা দেশই প্রায় লকডাউন থাকলেও ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মহারাষ্ট্রে, তারপরেই আছে কেরল। পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে, ফলে এ রাজ্যেও বাড়ছে আতঙ্ক।

ইতিমধ্যেই দেশের সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা তুলে ধরে সকলকে লকডাউন মেনে চলার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সোমবার টুইট করেন তিনি। সেখানে মোদি লিখেছেন, "অনেক মানুষ এখনও লকডাউনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন না। দয়া করে নিজেকে বাঁচান, আপনার পরিবারকে বাঁচান, এই নির্দেশগুলোকে গুরুত্ব দিয়ে অনুসরণ করুন। আমি রাজ্য সরকারগুলোকেও অনুরোধ করছি যাতে সব রাজ্যগুলোতেই এই সব নির্দেশিকা মেনে চলার বিষয়টি নিশ্চিত করা যায়।"

এক বছরের জন্যে টোকিও অলিম্পিক স্থগিত অনিবার্য, বললেন আইওসি কর্তা

মানুষকে আরও একবার সতর্ক করতে মঙ্গলবার রাত ৮ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা সংক্রমণ নিয়ে এই দ্বিতীয়বার জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন তিনি। এর আগে গত বৃহস্পতিবার করোনা নিয়ে দেশবাসীর প্রতি বার্তা দেন তিনি। তাঁর আহ্বানে সাড়া দিয়েই গত রবিবার গোটা দেশে "জনতা কারফিউ" পালন করা হয়।