This Article is From Mar 11, 2019

ইথিওপিয়ার বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে ছিলেন রাষ্ট্রসঙ্ঘের পরামর্শদাতা

Ethiopian Airlines Flight Crash:ইথিওপিয়া বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছে  চার ভারতীয়র। তাঁরা সকলেই পরিবেশ মন্ত্রকের সঙ্গে যুক্ত  বলে  জানা  গিয়েছে।

ইথিওপিয়ার বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে ছিলেন রাষ্ট্রসঙ্ঘের পরামর্শদাতা

Ethiopian Airlines Plane Crash: টুইট করে হর্ষবর্ধন জানিয়েছেন,শিখা-সহ বাকিদের মৃত্যুতে শোক জ্ঞাপন করছি।

হাইলাইটস

  • ইথিপিয়ার বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে ছিলেন রাষ্ট্রসঙ্ঘের পরামর্শদাতা
  • তাঁরা সকলেই পরিবেশ মন্ত্রকের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে
  • স্বজন হারাদের সাহায্য করতে ভারতীয় হাইকমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে
নিউ দিল্লি:

ইথিওপিয়া বিমান((Ethiopian Airlines) দুর্ঘটনায়(Ethiopian Airlines crash) মৃত্যু হয়েছে  চার ভারতীয়র। তাঁরা সকলেই পরিবেশ মন্ত্রকের সঙ্গে যুক্ত  বলে  জানা  গিয়েছে। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ (Sushma Swaraj)জানান এই চার জনের মধ্যে  ছিলেন শিখা গর্গ(Shikha Garg) নামে পরিবেশ মন্ত্রকের এক আধিকারিক। তিনি রাষ্ট্রসঙ্ঘের পরামর্শ দাতা( UN consultant)। ওই সংক্রান্তই একটি বৈঠকেই যোগ দিতে যাচ্ছিলেন তিনি। আর সে সময় এই  দুর্ঘটনাটি(Ethiopian Airlines crash) ঘটে যায়। বিদেশমন্ত্রী লেখেন, "ইথিওপিয়ার বিমান দুর্ঘটনায়(Ethiopian Airlines crash) চার ভারতীয়ের মৃত্যুর খবর শুনে খারাপ লাগছে। স্বজন হারান পরিবারের পাশে থাকতে ভারতীয় হাইকমিশনকে নির্দেশ দিয়েছি"।  শিক্ষা-সহ  বাকিদের নামও জানান তিনি। এঁরা  হলেন, বৈদ্য পান্নাগেশ, বৈদ্য হাসান আন্নাগেশ, নুকাপ্রভু মণীষা। টুইটে  বিদেশমন্ত্রী(Sushma Swaraj) আরও বলেন, পরিবেশমন্ত্রী(Environment Minister) হর্ষহর্ধন(Harsh Vardhan) জানিয়েছেন শিখা(Shikha Garg), রাষ্ট্রসঙ্ঘের পরামর্শদাতা(UN consultant)।   টুইট করে হর্ষবর্ধন জানিয়েছেন,শিখা-সহ বাকিদের মৃত্যুতে শোক জ্ঞাপন করছি।

রবিবার সকালে ১৪৯ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল ইথিওপিয়ার বিমান

কেনিয়ার রাজধানী নাইরোবি যাওয়ার পথে রবিবার  ভেঙে পড়ে ইথিওপিয়া এয়ারলাইন্সের(Ethiopian Airlines)  একটি বিমান। ওই বিমানে মোট ১৪৯ জন যাত্রী এবং আটজন বিমানকর্মী ছিলেন। সংবাদসংস্থা রয়টার্সকে এই কথা জানান ওই বিমানসংস্থার এক কর্তা। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বের একটি শহর বিশোফতুর সামনে ভেঙে পড়ে এই বোয়িং ৭৩৭-৮০০ ম্যাক্স বিমানটি। সকাল ৮:৪৪ মিনিটে এই দুর্ঘটনাটি(Ethiopian Airlines crash) ঘটে।  

ইথিওপিয়ার বিমান দুর্ঘটনায় মৃত্যু ১৫৭ জনের, মৃতদের মধ্যে রয়েছেন ৪ ভারতীয়

“সরকার ও ইথিওপিয়ার সমস্ত নাগরিকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর অফিস ইথিওপিয়ান এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমান ভেঙে পড়ার ঘটনায় মৃতদের পরিবারের উদ্দেশে গভীর শোকপ্রকাশ করছে। এমন দুঃসময়ে তাঁদের পরিবারের পাশে রয়েছে গোটা দেশ। বিমানটি আজ সকালে কেনিয়ার নাইরোবিতে যাচ্ছিল”। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে টুইট করে এই কথা জানানো হয়।

 

.