জম্মু-কাশ্মীরের সোপিয়ান ও পাম্পোরে সেনা-জঙ্গি গুলির লড়াই, খতম ৮ জঙ্গি

Jammu and Kashmir: গত ২৪ ঘণ্টায় দুটি পৃথক জঙ্গি দমন অভিযান চালানো হয়, তাতেই পাম্পোরে ৩ জঙ্গি এবং সোপিয়ানে ৫ জঙ্গি নিকেশ হয়

জম্মু-কাশ্মীরের সোপিয়ান ও পাম্পোরে সেনা-জঙ্গি গুলির লড়াই, খতম ৮ জঙ্গি

Terrorists: জম্মু ও কাশ্মীরে দুটি পৃথক জঙ্গি দমন অভিযানে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা (ফাইল চিত্র)

হাইলাইটস

  • জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম ৮ জঙ্গি
  • এর মধ্যে সোপিয়ানে নিকেশ ৫ জঙ্গি এবং পাম্পোরে নিকেশ ৩ জঙ্গি
  • এলাকায় আরও জঙ্গি লুকিয়ে আছে কিনা জানতে চলছে তল্লাশি
শ্রীনগর:

ঘরে-বাইরে সঙ্কটে জেরবার দেশ। ভারত-চিন সীমান্তে উত্তেজনার মধ্যেই এবার জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) সোপিয়ান এবং পাম্পোরে সেনা-জঙ্গি গুলির লড়াই হল। গত ২৪ ঘণ্টায় নিরাপত্তাবাহিনীর জঙ্গি দমন অভিযানে খতম হয়েছে ৮ জঙ্গি (Terrorists)। জানা গেছে, গোয়েন্দা সূত্রে খবর মেলে যে, পাম্পোরে (Pampore) একটি মসজিদের ভিতরে আত্মগোপন করে আছে কিছু জঙ্গি। সেই খবর মেলার পরেই ওই এলাকায় বিশেষ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের মসজিদে থাকা গোপন ডেরা থেকে বের করে আনার জন্যে কাঁদানে গ্যাসও ছোঁড়ে সেনা। তারপরেই সেখান থেকে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হয় জঙ্গিরা। ওই মসজিদের যাতে কোনও ক্ষতি না হয় তাই আইইডি বা গোলাগুলির প্রয়োগ করেনি সেনা। তবে মসজিদ থেকে বেরিয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য় করে গুলি চালানোর চেষ্টা করলে পাল্টা গুলিতে খতম হয় ৩ জঙ্গি।

লাদাখ সংঘর্ষে কমপক্ষে ৭৬ জন ভারতীয় সেনা আহত, চলছে চিকিৎসা

ওদিকে আরেকটি জঙ্গিদমন অভিযানে সোপিয়ানে (Shopian) সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ আরও ৫ জঙ্গি। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টার মধ্যে মোট ৮ জঙ্গিকে খতম করে বেশ বড় সাফল্যই পেল নিরাপত্তা বাহিনী।

একদিনের মধ্যে নতুন করে ১৩,৫৮৬ জনের শরীরে বাসা বাঁধলো করোনা ভাইরাস

"মীজ পাম্পোরে জঙ্গিদমন অভিযান পরিচালনা করার সময় মসজিদের পবিত্রতা ও সুরক্ষা সম্পূর্ণ রূপে বজায় রাখা হয়েছিল। ধৈর্য ধরে এবং ঠিকভাবে তদারকি করে ওই জঙ্গিদের সেখান থেকে বের করার জন্যে জেলা পুলিশ প্রধান তাহিরকে ধন্যবাদ জানিয়েছে স্থানীয় লোকজন এবং মসজিদ কমিটি। আর যেভাবে সংযমের সঙ্গে অভিযান চালিয়েছে সেনা ও সিআরপিএফ, তারও প্রশংসা করেন তাঁরা", অভিযানের পর জানায় জম্মু ও কাশ্মীর পুলিশ।