This Article is From Sep 30, 2019

Durga Puja 2019: 'সল্টলেকের পুজো উদ্বোধনে থাকছেন অমিত শাহ’: লকেট

স্বরাষ্ট্র মন্ত্রী পূর্ব নির্ধারিত সময়েই আগামীকাল বাংলায় আসছেন। এবং তিনি উদ্বোধন করবেন সল্টলেকের বিজে ব্লকের পুজো’---

Durga Puja 2019: 'সল্টলেকের পুজো উদ্বোধনে থাকছেন অমিত শাহ’: লকেট
কলকাতা:

‘অনেকেই বলছেন, অমিত শাহ (Amit Shah) নাকি উৎসবেও রাজনীতির রং ছড়াতে আসছেন। এটি একেবারেই অপপ্রচার। স্বরাষ্ট্র মন্ত্রী পূর্ব নির্ধারিত সময়েই আগামীকাল বাংলায় আসছেন। এবং তিনি উদ্বোধন করবেন সল্টলেকের বিজে ব্লকের পুজো (Salt Lake BJ Block Puja)'--- রবিবার অমিত শাহের পুজো উদ্বোধন নিয়ে পুজো কমিটি দ্বিধায় দুললেও সোমবার তা নস্যাৎ করলেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। তাঁর দাবি, পুজো কমিটির অন্দরে স্বরাষ্ট্র মন্ত্রীর পুজো উদ্বোধন নিয়ে দ্বিধা তৈরি হয়েছে এই খবর একেবারেই ভুল। বরং বাংলা খুশি, দিল্লি থেকে অমিত শাহের মতো ব্যক্তিত্ব আসছেন পুজো উদ্বোধনে।

অমিত শাহের পুজো উদ্বোধন করা নিয়ে কমিটিতে মতবিরোধ

কলকাতায় পুজোর সংখ্যা অগুন্তি। নামি পুজোর সংখ্যাও নেহাত কম নয়। মূল শহরের কোনও কোনও পুজো উদ্বোধন না করে কেন বিধাননগর উপনগরীর বিজে ব্লকের পুজো বেছে নিলেন অমিত শাহ? লকেটের যুক্তি, কর্মকর্তারা চেয়েছেন অমিত শাহ এসে উদ্বোধন করুন তাঁদের পুজো। আর বিজে ব্লকের পুজো বহু প্রাচীন এবং সল্টলেকের বিখ্যাত পুজোগুলোর অন্যতম। তাই আমন্ত্রণ পাওয়ার পরেই অমিতজি এককথায় রাজি হয়ে যান।

এই প্রসঙ্গে লকেটের আরও যুক্তি, তিনি নিজেও বেশ কয়েকবার এই পুজোয় এসেছেন। এখানকার পরিবেশ তাঁকে আকর্ষণ করে। মঙ্গলবার সন্ধে সাতটায় অর্থাৎ নির্দিষ্ট সময়েই পুজোর উদ্বোধন করবেন অমিতজি। সঙ্গে থাকবেন লকেট চট্টোপাধ্যায় সহ বিজেপির একাধিক নেতা-মন্ত্রী-সাংসদ।

মঙ্গলবার রাজ্যে অমিত শাহের আসা নিয়ে মুখ খুলেছেন সদ্য বিজেপি-তে যোগ দেওয়া অভিনেত্রী কাঞ্চনা মৈত্র এবং রাজ্য বিজেপি দলের সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়ও। উভয়েই বলেন, কাল রাজ্য বিজেপির সমস্ত কর্মী-নেতৃত্বের সঙ্গে নেতাজি ইন্ডোরে সভা করবেন অমিত শাহ। সন্ধেয় তাঁর পুজো উদ্বোধন। রাজু এবিষয়ে আরও বিস্তারিত বলেন, এতদিন সিপিআইএম এবং তৃণমূল উভয়েই বিজেপিকে দূরে সরিয়ে রেখেছিল হিন্দুর সেরা উৎসব থেকে। লোকসভা নির্বাচনে বিপুল ভোটে বাংলা জয়ের পর রাজ্যের মানুষের ইচ্ছেয় বিজেপিও এবার পুজোয় যোগদান করছে। কোনও রাজনীতির রং ছড়াতে নয়। বহু পুজো উদ্বোধনের আমন্ত্রণ এসেছে রাজ্য বিজেপি সদর দফতরে। সেখান থেকে বেছে নেওয়া হয়েছে এই পুজোকে। অমিতজির নিরাপত্তার খাতিরে।

“কীসের কড়াকড়ি”? কাশ্মীর নিয়ে বিরোধীদের আক্রমণ অমিত শাহের

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) দিয়ে দুর্গাপুজো (Durga Puja 2019) উদ্বোধন করা নিয়ে পুজো কমিটির মতবিরোধ প্রকাশ্যে আসে সোমবার। সল্টলেকের বি জে ব্লকের পুজো কমিটির (B J Block Puja committee) একাংশ দাবি করে, অমিত শাহকে পুজো উদ্ধোধন করার আমন্ত্রণ জানানোর আগে, তাঁদের সঙ্গে আলোচনা করা হয়নি। পুজো কমিটির সভাপতি উমাশঙ্কর ঘোষ দস্তিদার সাংবাদিকদের জানান, নির্ধারিত দিনে সন্ধ্যে ৭টায় পুজো উদ্বোধন করায় সম্মতি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। উমাশঙ্কর ঘোষ দস্তিদার বলেন, “যেহেতু এই প্রথমবার পুজো উদ্বোধন করতে কোনও কেন্দ্রীয়মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে, নিরাপত্তার কারণেই, স্থানীয় বাসিন্দা এবং সব সদস্যদের সঙ্গে কিছু বিষয় আলোচনা করা হয়নি”।

.