This Article is From Oct 18, 2018

বিশ্ব বাংলা শারদ সম্মানের বিজেতাদের নাম ঘোষণা, বাগবাজার- একডালিয়াকে বিশেষ সম্মান

বিশ্ব বাংলা শারদ সম্মানের বিজেতা পুজো কমিটি গুলির নাম  ঘোষণা হল। প্রতিমা থেকে প্যান্ডেল  আলো  থেকে ভাবনা সহ একাধিক বিভাগে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

বিশ্ব বাংলা শারদ সম্মানের বিজেতাদের নাম  ঘোষণা, বাগবাজার- একডালিয়াকে বিশেষ সম্মান

এই সমস্ত  পুজোই এ মাসের 23 তারিখের কার্নিভ্যালে অংশ নেবে। 

হাইলাইটস

  • বিশ্ব বাংলা শারদ সম্মানের বিজেতা পুজো কমিটি গুলির নাম ঘোষণা হল
  • মোট 75 টি পুজো কমিটির নাম ঘোষণা করা হয়েছে
  • এই প্রথম বিওশব বাংলা শারদ সম্মান দিচ্ছে রাজ্য প্রশাসন
কলকাতা:

বিশ্ব বাংলা শারদ সম্মানের বিজেতা পুজো কমিটি গুলির নাম  ঘোষণা হল। প্রতিমা থেকে প্যান্ডেল  আলো  থেকে ভাবনা সহ একাধিক বিভাগে সেরাদের বেছে নেওয়া হয়েছে। মোট 75 টি  পুজো কমিটির নাম  ঘোষণা করা হয়েছে। এই প্রথম বিওশব বাংলা শারদ সম্মান দিচ্ছে রাজ্য প্রশাসন।  তথ্য-সংস্কৃতি দপ্তরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন সেরাদের নাম ঘোষণা করেছেন। পরে অনুষ্ঠান করে  সরকারি ভাবে  পুরস্কার দেওয়া হবে। উত্তর এবং  দক্ষিণ কলকাতার দুটি পুজোকে সাবেকিয়ানার জন্য আলাদা করে সম্মানিত করা হয়েছে। এই দুটি পুজো হল বাগবাগার এবং  একডালিয়া এভারগ্রিন।                       

অন্যদিকে বাবু বাগান, যোধপুর পার্ক সর্বজনীন, মহম্মদ আলি পার্ক সেরা হয়েছে প্যান্ডেলের দিক থেকে। কালীঘাট মিলন সঙ্ঘ, বাদামতলা আষাঢ়সঙ্ঘ, কুমোরটুলি সর্বজনীন, টালা প্রত্যয় এবং সল্টলেক এফডি ব্লক সহ  দশটি পুজোর প্রতিমাকে সেরা বেছে  নেওয়া হয়েছে। ভাবনার  দিক থেকে  সেরা হয়েছে  12 টি  পুজো। তার মধ্যে আছে সমাজসেবী সঙ্ঘ, চোরবাগান, হাতিবাগান সর্বজনীন, 75 পল্লি ভবানীপুর সহ আরও কয়েকটি  পুজো। এই সমস্ত  পুজোই এ মাসের 23 তারিখের কার্নিভ্যালে অংশ নেবে।  পুজোর  আকর্ষণ বাড়াতে কয়েক বছর হল এই বিষয়টি শুরু করেছে রাজ্য প্রশাসন। এখানে ইন্দিরা  গান্ধি সরণি (রেড রোড) দিয়ে প্রতিটি ঠাকুরকে নিয়ে  যাওয়া হয়।

আরও পড়ুন: দুর্গা পুজোর ভিড়ের সুযোগ নিয়ে পাচার রুখতে বন্ধু অ্যাপের সাহায্য নিচ্ছে প্রশাসন

                                

.