This Article is From Oct 06, 2018

Durga Puja 2018 সুখবর: দুর্গাপুজোয় রাজ্যের পুজো কমিটিকে মুখ্যমন্ত্রী নগদ 10000 টাকা উপহার

Durga Puja 2018 কলকাতার তিন হাজার দুর্গা পুজা কমিটি এবং রাজ্য ব্যাপী 25 হাজার পুজো কমিটিকে দশ হাজার টাকা করে দেওয়া হবে।

Durga Puja 2018: 28000 দূর্গা পুজো কমিটিকে 10000 টাকা অনুদান এবং ওয়েভার লাইসেন্স ফি মকুব করবেন

কলকাতা:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার ঘোষণা করলেন রাজ্যের 28000 দূর্গা পুজো কমিটিকে 10000 টাকা অনুদান এবং ওয়েভার লাইসেন্স ফি মকুব করবেন। "কলকাতার তিন হাজার দুর্গা পুজো কমিটি এবং রাজ্য ব্যাপী 25 হাজার পুজো কমিটিকে দশ হাজার টাকা করে দেওয়া হবে। কলকাতা এবং কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন, দমকল পরিষেবা, দ্য কলকাতা পুলিশ কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে প্রতিটা পুজো কমিটিকে তহবিলের টাকা পেতে সাহায্য করবে। পুজো কমিটির উদ্যোক্তাদের হাতে অর্থ মূল্য তুলে দেওয়া হবে।

"রাজ্যগুলিতে পর্যটন ও উপভোক্তা বিষয়ক দপ্তর, স্বেচ্ছা সেবী সংস্থা এবং পশ্চিমবঙ্গ সরকার ছোট বড় পুজো কমিটির হাতে অর্থ মূল্য তুলে দেবে", জানালেন মুখ্যমন্ত্রী। আগামী 15-19 শে অক্টোবর রাজ্যজুড়ে মহা ধুমধামে পালিত হবে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই প্রকল্পের জন্য 28 কোটি টাকা খরচ হবে। 

মুখ্যমন্ত্রী আরও জানান, তিনি বিদ্যুৎ বন্টনকারী সংস্থা সিইএসসিকে নির্দিষ্ট পুজো কমিটিকে 20-23 শতাংশ বিদ্যুতের বিলের ওপর ছাড় দেওয়ার নির্দেশ দিয়েছেন। "কলকাতা এমসি, আর্বন ডেভেলপমেন্ট অ্যান্ড ফায়ার ডিপার্টমেন্টকে কোনও রকম লাইসেন্স ফি নিতেও নিষেধ করেছি", জানান তিনি।

এছাড়াও মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, 23 শে অক্টোবর ইন্দিরা গান্ধী সরণিতে (রেড রোডে) দুর্গা পুজো কার্নিভাল আয়োজিত হবে।

.