This Article is From Feb 09, 2020

Delhi Exit Poll : দিল্লিতে হ্যাটট্রিক অরবিন্দ কেজরিওয়ালের, ইঙ্গিত পোল অফ পোলস-এ

তৃতীয়বার নির্বাচনে জিততে চলেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ২০ বছর পর ক্ষমতায় ফেরায় আত্মবিশ্বাসী বিজেপি

Delhi Exit Poll Result: দিল্লিতে ক্ষমতায় ফিরছে আম আদমি পার্টি, ইঙ্গিত এক্জিট পোলে

হাইলাইটস

  • ৭০ আসনের মধ্যে ৫২টি আসন পেতে পারে আপ, ইঙ্গিত এক্জিট পোলে
  • বিজেপি জিততে পারে ১৭টি আসনে, ২০১৫ তে পেয়েছিল ৩টি, ইঙ্গিত এক্জিট পোলে
  • দিল্লিতে একটি আসনে জিতে পারে কংগ্রেস: এক্জিট পোল
নয়াদিল্লি:

দিল্লি বিধানসভায় হ্যাটট্রিক করতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি, ৭০ আসনের মধ্যে ৫৬টিতে জিততে চলেছে তারা, শনিবার ভোটগ্রহণ পর্বের পর এমনই ইঙ্গিত NDTV এর পোল অফ এক্জিট পোলে। পাঁচটি এক্জিট পোলের গড় ইঙ্গিত মিলেছে, ১৪টি আসন পেতে পারে বিজেপি এবং কংগ্রেসের ভাগ্য একটি আসন মিলবে না। সতর্কীকরণ: এক্জিট পোল অনেক সময় ভুলও হয়। মঙ্গলবার দিল্লি বিধানসভা নির্বাচনে ফলাফল ঘোষণা। ইন্ডিয়া টুডে-এক্সিস মাই ইন্ডিয়া পোলের ইঙ্গিত, আপ পেতে পারে ৫৯ থেকে ৬৮টি আসন, ২ থেকে ১১টি আসন যেতে পারে বিজেপির ঝুলিতে। এবিপি নিউজ-সি ভোটার আপের ৪৯-৬৩টি আসনের ইঙ্গিত দিয়েছে, ৫ থেকে ১৯ আসন বিজেপি পাবে বলে ইঙ্গিত তাদের। রিপাবলিক টিভি-জন কি বাত ইঙ্গিত দিয়েছে, আম আদমি পার্টি পেতে পারে ৪৮-৬১টি আসন এবং বিজেপি পেতে পারে ৯-২১টি আসন।

বেশিরভাগ এক্জিট পোলই তিনবার দিল্লিতে ক্ষমতায় থাকা কংগ্রেসকে শূন্য থেকে ২টি আসনের ইঙ্গিত দিয়েছে।

২০১৫ বিধানসভা ভোটে আপ পেয়েছিল ৫৪.৩ শতাংশ ভোট, ৩২ শতাংশ পেয়েছিল বিজেপি এবং কংগ্রেসের ঝুলিতে গিয়েছিল ৯.৬ শতাংশ ভোট। ২০১৫ নির্বাচনে ৬৭টি আসনে জিতেছিল আম আদমি পার্টি, তারমধ্যে উপনির্বাচনে বিজেপির কাছে একটি আসন হারায় আপ, এবং অন্য দলে যোগ দেওয়ায় ৬ জন বিধায়ককে বরখাস্ত করা হয়।

দুই দলই তাদের অভ্যন্তরীণ বৈঠক ডাকে, ভোটযন্ত্র বা ইভিএম এর নিরাপত্তা নিয়ে বৈঠক ডেকেছে আম আদমি পার্টি এবং নির্বাচন নিয়ে আলোচনা করতে অভ্যন্তরীণ বৈঠক ডেকেছে আম আদমি পার্টি।

উচ্চগ্রামে প্রচার চালায় বিজেপি, গতবার লোকসভায় দিল্লির ৭টি আসনের ৭টিতেই বিজেপির জয়ে মনে হয়েছিল ফলাফল বিজেপির পক্ষে যাবে, ক্ষমতাচ্যূত হবেন কেজরিওয়াল। তাদের তরফে এখনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করা হয়নি, অরবিন্দ কেজরিওয়ালকে “জঙ্গি” বলে তোপ দেগেছে তারা, ভুয়ো প্রতিশ্রুতি দেওয়া এবং “দেশদ্রোহী”দের সঙ্গে দেওয়ার অভিযোগ তোলা হয়েছে তাঁর বিরুদ্ধে।

.