এক্জিট পোল, “আসল ফলাফল নয়” অমিত শাহের বৈঠকের পর বলল বিজেপি

এদিন সন্ধ্যায় এক্জিট পোলে পূর্বাভাস, ৫২টি আসন পেয়ে দিল্লিতে জয় পেতে চলেছে আম আদমি পার্টি

এক্জিট পোল, “আসল ফলাফল নয়” অমিত শাহের বৈঠকের পর বলল বিজেপি

পোল অফ এক্জিট পোলে (Poll of Exit Polls) ইঙ্গিত, ২০১৫ সালে ৩টি আসন পাওয়া বিজেপি পেতে পারে ১৫টি আসন।

নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনে(Delhi Assembly Elections) শনিবার সন্ধ্যার এক্জিট পোল উড়িয়ে দিল বিজেপি, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির(Aam Aadmi Party) সহজ জয়ের ইঙ্গিত দিয়েছে এক্জিট পোল। দিল্লির শীর্ষ নেতা এবং সাংসদদের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Amit Shah) বৈঠকের পর, দলের নেত্রী মীনাক্ষী লেখি (Meenakshi Lekhi) বললেন, এক্জিট পোল “আসল ফলাফল” নয়। সাংবাদিকদের মীনাক্ষি লেখি বলেন, “এক্জিট পোলের অঙ্ক সঠিক নয়। আবার. তথ্য সংগ্রহ করা হয় বিকেল ৪টে বা ৫ টা পর্যন্ত...আগেও এক্জিট পোল ভুল হয়েছে”, তবে বৈঠকে এক্জিট পোল নিয়ে আলোচনা হয়েছে বলে স্বীকার করে নেন তিনি।

“শুধুমাত্র সাম্প্রদায়িক রাজনীতি...”, নাগরিকত্ব আইনের জেরে দল ছাড়লেন বিজেপি নেতা

দিল্লিতে বিজেপির সরকার গঠনের ব্যাপারে আত্মবিশ্বাস প্রকাশ করে তিনি বলেন, “এদিন দেরিতে ভোট দিতে এসেছেন আমাদের ভোটাররা এবং সন্ধ্যে পর্যন্ত ভোট দিয়েছেন”।

বুধবারের বৈঠকে, দিল্লির ভোটারদের সকাল ১০.৩০টার মধ্যে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছিলেন অমিত শাহ, তিনি বলেন, “আমি আপনাদের সিদ্ধান্ত জানি। ১১ ফেব্রুয়ারির ফলাফল সবাইকে চমকে দেবে”।

পোল অফ এক্জিট পোলে (Poll of Exit Polls) ইঙ্গিত, ৫২টি আসন পেতে চলেছে আম আদমি পার্টি। ২০১৫ সালে ৩টি আসন পাওয়া বিজেপি পেতে পারে ১৫টি আসন।তবে ভুলও হতে পারে এক্জিট পোল। 

CAA নিয়ে ফোনে কথা বলায় কবিকে পুলিশে দেওয়া ক্যাব চালককে পুরস্কার বিজেপির

Newsbeep

দলের জন্য ভোট প্রার্থনা করে বাড়ি বাড়ি প্রচার চালিয়েছেন অমিত শাহ, এবারের ভোটে তুলে ধরা হয়েছিল নাগরিকত্ব আইনের বিরুদ্দে শাহিনবাগের প্রতিবাদ, বিক্ষোভকে।

দিল্লিতে প্রচারসভায় তিনি বলেন, “৮ ফেব্রুয়ারি যখন আপনি বোতাম টিপবেন, এমনই ক্ষুব্ধতার সঙ্গে ভোট দেবেন, যাতে তা শাহিনবাগেও বোঝা যায়”। ভোটের ফলাফল “সবাইকে চমকে দেবে” বলেও দাবি করেন প্রাক্তন বিজেপি সভাপতি।

দলের জয়ের পূ্র্বাভাস দিয়ে ট্যুইট করেন রাজ্য বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি।

ট্যুইটে তিনি লেখেন, “সমস্ত এক্জিট পোল ব্যর্থ হয়ে যাবে। আমার ট্যুইট সেভ করে রাখুন। ৪৮টি আসন পেয়ে দিল্লিতে সরকার গড়বে বিজেপি। দয়া করে অজুহাত খুঁজবেন না এবং ভোটযন্ত্রের দোষ দেবেন না”