This Article is From Jun 09, 2020

করোনা ভাইরাস নেই অরবিন্দ কেজরিওয়ালের শরীরে

রবিবার বিকেল থেকে অসুস্থ ছিলেন অরবিন্দ কেজরিওয়াল, এবং তারপর থেকে কারও সঙ্গেই দেখা করেননি তিনি

দিল্লিতে নিজের বাংলোয় আইসোলেশনে রেখেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। (ফাইল)

নয়াদিল্লি:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) শরীরে করোনা নেগেটিভ পাওয়া গিয়েছে মঙ্গলবার, দলের তরফে জানানো হয়েছে, একদিন আগেই তাঁর মৃদু জ্বর এবং গলায় ব্যথা হওয়ায় নিজেকে আইসোলেশনে রেখেছিলেন তিনি। এর আগে, আম আদমি পার্টি( Aam Aadmi Party) সূত্র জানায়, কিছুটা সুস্থ বোধ করছেন দিল্লির মুখ্যমন্ত্রী। রবিবার বিকেল থেকে অসুস্থ ছিলেন অরবিন্দ কেজরিওয়াল, এবং তারপর থেকে কারও সঙ্গেই দেখা করেননি তিনি। দিল্লিতে নিজের বাংলোয় আইসোলেশনে রেখেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। NDTV কে আপ বিধায়ক রাঘব চাড্ডা জানান, “তাঁর জ্বর এবং গলায় ব্যথা রয়েছে, যেটি করোনা ভাইরাসের লক্ষণ হতে পারে। সেই কারণে, চিকিৎসরা আগামিকাল তাঁকে বিশ্রামে থাকতে বলেছেন”।

রাঘব চাড্ডা জানান, ডায়াবেটিসের রোগী হওয়ার কারণে, মুখ্যমন্ত্রীকে নিয়ে আরও চিন্তা রয়েছে।

রবিবার সকালে মন্ত্রিসভার সদস্য এবং আমলাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পরে, দিল্লির হাসপাতালগুলির শয্যা শুধুমাত্র দিল্লির বাসিন্দাদের জন্য করা নিয়ে ডিজিটাল সাংবাদিক সম্মেলন করেন তিনি, পরে অবশ্য সেটি খারিজ করে দেন উপরাজ্যপাল অনিল বায়জল।

গত কয়েকদিনে দিল্লিতে ব্যাপক হারে বেড়েছে করোনা ভাইরাসের প্রকোপ, দৈনিক সংক্রমণ ১০,০০০ ছাড়িয়েছে। সোমবার, নতুন আক্রান্তের সংখ্যা ২,২৮৯ জন হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ২৯,০০০ পেরিয়েছে, মৃতের সংখ্যা ৮১২ জন বলে জানানো হয়েছে দিল্লি সরকারের তরফে।

মঙ্গলবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেন, জুলাইয়ের শেষের দিকে দেশের রাজধানীতে আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ছাড়াবে এবং এই ধরণের পরিস্থিতি মোকাবিলা করার মতো হাসপাতাল নেই।

দিল্লিতে হাসপাতালের শয্যা পেতে নাজেহাল হতে হচ্ছে বহু মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে শয্যা পেতে., অনেকের অভিযোগ, হাসপাতালের সামনে বাড়ি হওয়া সত্ত্বেও তাঁদের প্রিয়জনকে হারাতে হয়েছে ভর্তি না নেওয়ায়।

মার্চে ব্যপকভাবে লকডাউন জারি করার পরেও, ভারতে দ্রুত গতিতে ছড়িয়েছে করোনা ভাইরাস।

দেশে  এই মহুর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২,৬৬,৫৯৮ জন, বিশ্বে পঞ্চম, আগামি কয়েকদিনে ইংল্যান্ডকে ছাপিয়ে যেতে পারে।

.