This Article is From Feb 11, 2020

Delhi Results 2020: আপ কার্যালয়ে উৎসবের আবহ, বাজছে গান 'লাগে রহো কেজরিওয়াল'

Delhi Election Results 2020: দিল্লি নির্বাচনের ফলাফলের পূর্বাভাসকেই সত্যি করছে ভোট গণনা, সংখ্যাগরিষ্ঠতার পথে আম আদমি পার্টি, দলের কার্যালয়ে চলছে উৎসব

Delhi Results 2020: আপ কার্যালয়ে উৎসবের আবহ, বাজছে গান 'লাগে রহো কেজরিওয়াল'

Delhi Election Results 2020: আম আদমি পার্টির সদর দফতরে উৎসবের মেজাজ (ফাইল চিত্র)

হাইলাইটস

  • দিল্লিতে ফের সরকার গড়তে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল
  • দিল্লি বিধানসভার ভোটগণনার ফলাফল সেদিকেই ইঙ্গিত দিচ্ছে
  • আপের সদর দফতরে বিজয় উৎসবে মেতেছেন দলের কর্মী সদস্যরা
নয়া দিল্লি:

 দিল্লি নির্বাচনের ফলাফলের (Delhi Assembly Election Results) পূর্বাভাসকেই সত্যি করছে ভোট গণনা, সংখ্যাগরিষ্ঠতার পথে আম আদমি পার্টি (Aam Adami Party), দলের কার্যালয়ে (AAP Office) চলছে বিজয় উৎসব। সেখানে রমরমিয়ে বাজছে গান 'লাগে রহো কেজরিওয়াল' (Lage Raho Kejriwal), একে অপরকে জড়িয়ে ধরে, গানের তালে কোমর দুলিয়ে, মিষ্টি মুখ করে আপ কর্মীরা যেন এখন থেকেই বিজয় উৎসব শুরু করে দিয়েছেন। দিল্লিতে সকাল থেকে যখন কড়া নিরাপত্তার মধ্যে ভোটগণনা চলছে, সেই সময়ই আপের সদর দফতরের বাইরে দেওয়া হয়েছিল একটি পোস্টার। ওই পোস্টারে লেখা, "আগামী ৫ বছর ভাল যাবে, দিল্লিতে সেই কেজরিওয়ালই আসবে"। নির্বাচনের ফল (Delhi Election Result) ঘোষণার আগেই দেওয়া এই পোস্টার থেকে এটা স্পষ্ট যে প্রথম থেকেই আম আদমি পার্টি নিজেদের জয়ের ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী।

Delhi Election Result: "আগামী ৫ বছর ভাল যাবে", নির্বাচনের ফল ঘোষণার আগেই আপের সদর দফতরে পোস্টার

এখনও পর্যন্ত যা দেখা যাচ্ছে তাতে, নয়া দিল্লি বিধানসভা আসন থেকে অরবিন্দ কেজরিওয়াল এবং পটপড়গঞ্জ বিধানসভা আসন থেকে মণীশ সিসোদিয়া বিপুল ভোটে এগিয়ে রয়েছেন। একই সময়ে, প্যাটেল নগর বিধানসভা আসনে কংগ্রেস প্রার্থী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কৃষ্ণ তীরথ পিছিয়ে আছেন। তিমারপুর বিধানসভা আসনে পিছিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী সুরিন্দর পাল সিং। কংগ্রেস প্রার্থী রাজেশ লিলোঠিয়া মঙ্গল পুরী বিধানসভা আসনে পিছিয়ে রয়েছেন। ওদিকে ওই আসনে লিলোঠিয়াকে অনেকটাই পিছনে ফেলে এগিয়ে রয়েছেন আপ নেতা তথা দিল্লি বিধানসভার ডেপুটি স্পিকার রাখি বিড়লা।

Delhi Results: "আমরা পরাজয়ে হতাশ হই না", নির্বাচনের ফল ঘোষণার আগেই বিজেপি দফতরে পোস্টার

২০১৫ সালের নির্বাচনে নয়া দিল্লি বিধানসভা আসনটি জিতেছিলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এর আগে ২০১৩ সালের বিধানসভা নির্বাচনেও এই আসন থেকে জিতেছিলেন তিনি। এর আগে ২০০৮ সালের বিধানসভা নির্বাচনে এই আসনে জিতেছিলেন কংগ্রেসের শীলা দীক্ষিত।

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, দিল্লিতে মোট ভোটার সংখ্যা ১,৪৬,৯২,১৩৬ জন। মোট ২,৬৮৯ টি স্থানের ১৩,৭৫০ টি ভোটকেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন দিল্লির মানুষ। দেশের রাজধানীতে মহিলা ভোটার রয়েছেন ৬৬,৩৫,৬৩৫ জন, পাশাপাশি পুরুষ ভোটার রয়েছেন ৮০,৫৫,৬৮৬ জন।

.