This Article is From Feb 11, 2020

Delhi Results: "আমরা পরাজয়ে হতাশ হই না", নির্বাচনের ফল ঘোষণার আগেই বিজেপি দফতরে পোস্টার

Delhi Result 2020: প্রাথমিক গণনায় সংখ্যাগরিষ্ঠতার দিকে এগোচ্ছে আম আদমি পার্টি, এদিকে ভারতীয় জনতা পার্টি আপাতত ১৫ টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে

Delhi Results:

Delhi Election 2020: দিল্লির বিজেপি দফতরে এই পোস্টারটি দেখা গেল

হাইলাইটস

  • দিল্লি নির্বাচনের ভোট গণনা যতই এগিয়েছে ততই আপের অনুকূলে হাওয়া প্রবল হয়েছে
  • এদিকে মঙ্গলবার দিল্লির বিজেপি দফতরের সামনে পড়ল অমিত শাহের ছবি সহ পোস্টার
  • পোস্টারে লেখা, "আমরা হেরে গিয়েও হতাশ হয়ে পড়ি না"
নয়া দিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi Result 2020) জোর কদমে চলছে ভোট গণনা। ৮ ফেব্রুয়ারি রাজধানীতে হয় নির্বাচন, বুথ ফেরত সমীক্ষায় আভাস ছিল যে দিল্লিতে ফের একবার নির্বাচনে (Delhi Election Results) জিতে হ্যাটট্রিক করতে চলেছে আপ (Aam Adami Party)। সেই পূর্বাভাসকে সত্যি করেই প্রাথমিক গণনায় সংখ্যাগরিষ্ঠতার দিকে এগোচ্ছে আম আদমি পার্টি, এদিকে ভারতীয় জনতা পার্টি (BJP) আপাতত ১৫ টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে বলে জানা গেছে। এদিকে মঙ্গলবার সকালে দেখা যায়, দিল্লির বিজেপি কার্যালয়ে (BJP Office) একটি পোস্টার দেওয়া হয়েছে, যাতে দেখা যাচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি বড়সড় ছবি যার পাশে লেখা (BJP Poster) রয়েছে, 'আমরা যেমন জয় পেয়ে অহংকারী হয়ে যাই না তেমনই পরাজয়ের ফলে হতাশও হয়ে পড়ি না'।

ভোট গণনার আগে বিজেপি নেতারা আত্মবিশ্বাসী ছিলেন যে তাঁদের দল দিল্লিতে সরকার গঠন করতে সক্ষম হবে। তবে, ভোট গণনা যতই এগিয়েছে ততই দেখা গেছে বিজেপির আশা ক্রমশই ফিকে হয়ে যাচ্ছে। গণনার শুরু থেকেই দেখা যাচ্ছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। বর্তমানে আম আদমি পার্টির জয়ের গন্ধ পেয়ে তাঁদের কার্যালয়ের সামনে প্রচুর ভিড় হয়েছে। আর এই ভিড়ের কারণেই আপাতত দিল্লি পুলিশ আম আদমি পার্টির অফিস থেকে আইটিওর দিকে যাওয়ার পথটি বন্ধ করে দিয়েছে।

Delhi Election Result: "আগামী ৫ বছর ভাল যাবে", নির্বাচনের ফল ঘোষণার আগেই আপের সদর দফতরে পোস্টার

২০১৫ সালের নির্বাচনে নয়া দিল্লি বিধানসভা আসনটি জিতেছিলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এর আগে ২০১৩ সালের বিধানসভা নির্বাচনেও এই আসন থেকে জিতেছিলেন তিনি। এর আগে ২০০৮ সালের বিধানসভা নির্বাচনে এই আসনে জিতেছিলেন কংগ্রেসের শীলা দীক্ষিত।

২০১৫ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে দিল্লিতে রীতিমতো ঝড় বইয়ে দেন অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীর মানুষ বিপুলভাবে সমর্থন করে তাঁর দল আম আদমি পার্টিকে। বিপুল জয়ের পরে দিল্লির মুখ্যমন্ত্রী হন আপ প্রধান।এবারেও দিল্লির শাসন ক্ষমতা নিজেদের দখলেই রাখতে চাইছেন অরবিন্দ কেজরিওয়াল। যদি ফিরে দেখেন তাহলে দেখতে পাবেন যে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বে তাঁর দল ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে (Delhi Assembly Election) মোট ৭০ টি আসনের মধ্যে ৬৭ টি আসনে জয়লাভ করেছিল এবং বাকি ৩ টি আসন যায় বিজেপির অ্যাকাউন্টে। সেই সময় কংগ্রেস দিল্লি নির্বাচনে একটিও আসন পায়নি।

Delhi Election Results: "আমাদের জয়ই প্রমাণ করবে প্রকৃত দেশপ্রেম কী", বললেন আপ নেতা মণীশ সিসোদিয়া

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, দিল্লিতে মোট ভোটার সংখ্যা ১,৪৬,৯২,১৩৬ জন। মোট ২,৬৮৯ টি স্থানের ১৩,৭৫০ টি ভোটকেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন দিল্লির মানুষ। দেশের রাজধানীতে মহিলা ভোটার রয়েছেন ৬৬,৩৫,৬৩৫ জন, পাশাপাশি পুরুষ ভোটার রয়েছেন ৮০,৫৫,৬৮৬ জন।

.