This Article is From Feb 11, 2020

Delhi Election Results: "আমাদের জয়ই প্রমাণ করবে প্রকৃত দেশপ্রেম কী", বললেন আপ নেতা মণীশ সিসোদিয়া

Manish Sisodia: "আপনি যদি রাজনীতিতে সুযোগ পান, তাহলে আপনাকে অবশ্যই জনগণের জন্যে কাজ করতে হবে, শিক্ষা ও হাসপাতাল উন্নয়নে কাজ করতে হবে"

Delhi Election Results:

Delhi election results 2020: প্রাথমিক গণনায় আপ এগিয়ে থাকায় দলের কর্মী সদস্যদের শুভেচ্ছা জানান মণীশ সিসোদিয়া

হাইলাইটস

  • দিল্লি নির্বাচনে জিতে ফের সরকার গড়বে আপ, দাবি মণীশ সিসোদিয়ার
  • মানুষের জন্যে কাজ করাই প্রকৃত জাতীয়তাবাদ, বিজেপিকে কটাক্ষ করে বললেন তিনি
  • মানুষে-মানুষে বিভেদ করার চেষ্টা করছে বিজেপি, অভিযোগ ওই আপ নেতার
নয়া দিল্লি:

দিল্লি নির্বাচনের ভোট গণনায় (Delhi Election Result 2020) প্রাথমিকভাবে বিরোধী দল বিজেপির থেকে অনেকটাই এগিয়ে রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আর নিজেদের পায়ের তলার শক্ত জমির আভাস পেয়েই বিজেপিকে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করলেন না দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। অরবিন্দ কেজরিওয়ালের সহকারী (Manish Sisodia) বলেন যে তাঁর দলের (Aam Aadmi Party) জয়ের অর্থ এই যে "সত্যিকারের জাতীয়তাবাদ হল জনগণের জন্যে কাজ করা"। গণনা (Delhi Election 2020) শুরুর প্রথম দিকেই দেখা যায় যে আম আদমি পার্টি ৫০ টিরও বেশি আসনে এবং বিজেপি প্রায় ১৭ টি আসনে এগিয়ে রয়েছে। এই খবর পাওয়ার পরেই সিসোদিয়া বলেন, "আমাদের জয় এটাই প্রমাণ করবে যে প্রকৃত দেশপ্রেম হ'ল আপনি যদি রাজনীতিতে সুযোগ পান তবে আপনাকে অবশ্যই জনগণের জন্যে কাজ করতে হবে। শিক্ষা, হাসপাতালের উন্নয়ন নিয়ে কাজ করতে হবে"।

"দিল্লি প্রমাণ করবে যে কোনও সরকার যদি আন্তরিকভাবে কাজ করে তবে তাঁরা আবারও জিততে পারে। আমরা স্কুল এবং হাসপাতালের উন্নয়ন নিয়ে কথা বলেছি কিন্তু অন্য পক্ষ নির্বাচনের পরিবেশকে বিকৃত করার চেষ্টা করেছে এবং কেবল হিন্দু-মুসলিম নিয়ে কথা বলার চেষ্টা করেছে", বিজেপির নাম না করেই গেরুয়া দলকে বেঁধেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী।

Delhi Election Result: "আগামী ৫ বছর ভাল যাবে", নির্বাচনের ফল ঘোষণার আগেই আপের সদর দফতরে পোস্টার

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে, বিশেষত শাহিনবাগের প্রতিবাদকে "দেশবিরোধী" বলে প্রচার করতে দেখা গেছে বিজেপিকে। আর এই বিষয়টি নিয়েই গেরুয়া দলকে আক্রমণ করে গেছে আম আদমি পার্টি। বিজেপি দিল্লির ভোটারদের মেরুকরণের চেষ্টা করছে, অভিযোগ করেছে অরবিন্দ কেজরিওয়ালের দলের সদস্যরা।

Delhi Elections Result: "সমস্ত এক্সিট পোল ব্যর্থ হবে, আমরা দিল্লিতে ক্ষমতায় আসছি", দাবি মনোজ তিওয়ারির

এদিকে দিল্লি নির্বাচনকে পাখির চোখ করে জোরদার প্রচার করেছে ভারতীয় জনতা পার্টি। দিল্লির বিধানসভা নির্বাচনে পদ্ম শিবিরের প্রার্থীদের হয়ে প্রচার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বিজেপির একাধিক হেভিওয়েট নেতা। ভোট প্রচারে এসে তাঁরা নাগরিকত্ব আইনের প্রতিবাদীদের নিশানা করেছে, তাঁদের "বিশ্বাসঘাতক" বলে উল্লেখ করেছে । কিন্তু বিজেপি যতই প্রচার করুক নিজেদের জয়ের ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী আম আদমি পার্টি।  বিগত পাঁচ বছরে দিল্লির উন্নয়নে কাজ করেছে তাঁরা, তাই এই নির্বাচনে তাঁদেরই পুনর্নির্বাচিত করবেন দিল্লির মানুষ, এমনটাই দাবি করছে আপ।

.