আমফান বিপর্যয়ে ত্রাণের সমবণ্টনের দাবিতে শহরে বামেদের প্রতিবাদ

এদিন, বাম জমায়েত থেকে শ্রম আইন সাসপেনশনের বিরুদ্ধে প্রতিবাদ প্রদর্শিত হয়েছে। এমনকি, কর্ম ঘণ্টা ৮ থেকে সংশোধিত করে ১২ ঘণ্টার করার বিপক্ষেও প্রতিবাদ দেখানো হয়

আমফান বিপর্যয়ে ত্রাণের সমবণ্টনের দাবিতে শহরে বামেদের প্রতিবাদ

২০ মে'র ঝড়ে রাজ্যের একাধিক জেলা ক্ষতিগ্রস্ত। দুর্গত কয়েকলক্ষ মানুষ

কলকাতা:

আমফান বিপর্যয়ে (Amfan Cylone in Bengal) ক্ষতিগ্রস্তদের ত্রাণ সমবণ্টন করতে হবে। বৃহস্পতিবার এই দাবিতে প্রতিবাদ দেখাল বাম দলগুলো (Left protest in Kolkata)। ২০ মে'র ঝড়ে রাজ্যের একাধিক জেলা ক্ষতিগ্রস্ত। দুর্গত কয়েকলক্ষ মানুষ। প্রত্যেকে যাতে সরকারি ত্রাণ পায়, সেই দাবিতে এদিন বিক্ষোভ দেখা হয়। রেড রোডের আম্বেডকর মূর্তির পাদদেশে এদিন সামাজিক দুরত্ব মেনে জমায়েত করেছিলেন বামকর্মীরা।সেই জমায়েত থেকে দাবি তোলা হয়েছে, রাজ্য সরকার অবিলম্বে এই বিপর্যয়কে প্রাকৃতিক বিপর্যয় ঘোষণা করুক। ফলে কেন্দ্রের তরফে আরও আর্থিক সহযোগিতা মিলবে। তাদের দাবি, "রাজনৈতিক রং না দেখে ত্রাণ পৌঁছে দেওয়া হোক সব আর্তদের কাছে।" পাশাপাশি করোনা যোদ্ধাদের পাশে থাকতেও এই জমায়েত থেকে সোচ্চার হয়েছিলেন বামকর্মীরা। স্বাস্থ্যকর্মীদের নিরাপদ রাখতে সক্রিয় হোক সরকার। পাশাপাশি বাড়ানো হোক নমুনা পরক্ষার বহর। রেড রোড থেকে এই দাবিও তোলা হয়েছে।

এদিন, বাম জমায়েত থেকে শ্রম আইন সাসপেনশনের বিরুদ্ধে প্রতিবাদ প্রদর্শিত হয়েছে। এমনকি, কর্ম ঘণ্টা ৮ থেকে সংশোধিত করে ১২ ঘণ্টার করার বিপক্ষেও প্রতিবাদ দেখানো হয়। তাদের দাবি, "কৃষি ঋণ মকুব করুক কেন্দ্র। পাশাপাশি কৃষকদের উৎপাদিত পণ্যের যোগ্য মূল্য প্রদান করা হোক।" তাদের আরও দাবি, "পরিযায়ী শ্রমিকদের নগদ অনুদান প্রদানের পাশাপাশি জীবন নির্বাহের কৌশল স্থির করুক কেন্দ্র-রাজ্য।" 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)