ঘূর্ণিঝড় "বুলবুল" আছড়ে পড়ায় কতটা ক্ষয়ক্ষতি হয়েছে বাংলার, খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী

Cyclone Bulbul: শনিবার পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়ে ওই বিধ্বংসী ঘূর্ণিঝড়, প্রচুর ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় রাজ্যের কয়েকটি জেলা

ঘূর্ণিঝড়

শনিবার পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূলের মধ্যে আছড়ে পড়ে Cyclone Bulbul

কলকাতা:

শনিবারই দক্ষিণ বাংলাকে একরকম তছনছ করে দিয়ে গেছে ঘূ্র্ণিঝড় "বুলবুল", রাজ্যের (West Bengal) বহু অঞ্চলে প্রভাব পড়েছে এই বিধ্বংসী ঘূর্ণিঝড়ের (Cyclone Bulbul)। সোমবার আকাশপথে রাজ্যের বিভিন্ন জায়গার ক্ষয়ক্ষতি খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুলবুলের কারণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ জেলাগুলি পরিদর্শনের কারণে নিজের উত্তরবঙ্গ সফর স্থগিত করারও সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী।

'Bulbul'-এর ঝাপটায় ডুবন্ত জাহাজের ৭৫ যাত্রীকে উদ্ধার প্রশাসনের', মমতা

"ওই সফরের পরিবর্তে, আমি নামখানা এবং বাকখালির আশেপাশের ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলিতে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা জানতে বিমানে করে সমীক্ষা করব", টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এও জানিয়েছেন যে তিনি বিপর্যস্ত স্থানগুলির ত্রাণ ও পুনর্বাসনের কাজের পর্যালোচনা করতে দক্ষিণ চব্বিশ পরগনার জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন।

'বুলবুল-মুক্ত বাংলা', মুখ্যমন্ত্রী মমতাকে Tweet রাজ্যপাল, প্রধানমন্ত্রীর

শনিবার পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে আছড়ে পড়ে বিধ্বংসী ঘূর্ণিঝড় "বুলবুল"।  ওই ঘূর্ণিঝড়ের জেরে এখনও পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত, শনিবার রাতে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূলীয় স্থলভাগে প্রবল শক্তি নিয়ে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড়টি। সেই সময় এর গতিবেগ ঘণ্টায় ১২০ কিমি। মুষলধারে বৃষ্টি আর হাওয়া সঙ্গী হওয়ায় ঝড়ের দাপট ছিল দেখার মত।

More News