This Article is From Jul 06, 2020

রাশিয়াকে পিছিয়ে ভারত এগিয়ে, করোনা সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে উঠে এল ভারত

Coronavirus India Updates: করোনা ভাইরাসে আক্রান্ত দেশ গুলির মধ্যে সারা বিশ্ব জুড়ে যে সমস্ত দেশ গুলিতে রোগীর সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে, তার মধ্যে ভারত অন্যতম

রাশিয়াকে পিছিয়ে ভারত এগিয়ে, করোনা সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে উঠে এল ভারত

রবিবার সন্ধ্যায় ভারতের কয়েকটি রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৯০ হাজার

নিউ দিল্লি:

Coronavirus India Updates: করোনা ভাইরাসে আক্রান্ত দেশ গুলির মধ্যে সারা বিশ্ব জুড়ে যে সমস্ত দেশ গুলিতে রোগীর সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে, তার মধ্যে ভারত অন্যতম।আজ রাশিয়াকে পিছিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত।রবিবার সন্ধ্যায় ভারতের কয়েকটি রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৯০ হাজার। এই রোগের জেরে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ২০০ জন। অন্যদিকে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুসারে এখনও পর্যন্ত রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮০ হাজার ২৮৩ জন।  

সারা পৃথিবী জুড়ে কোরনা সংক্রমণের দিক দিয়ে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে ব্রাজিল। আমেরিকায় কোরনা আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ৩৯ হাজারেরও বেশি, অন্যদিকে ব্রাজিল এর সংখ্যা হল ১৫ লক্ষ ৭৭ হাজারের বেশি।আমেরিকায় এই ভয়ঙ্কর সংক্রমণের জেরে এখনও পর্যন্ত ১ লক্ষ ২৯ হাজার ৬০০-র বেশি লোক প্রাণ হারিয়েছে। অন্যদিকে ব্রাজিলে প্রাণ হারিয়েছে ৬৪ হাজারের বেশি মানুষ। 

এই নিয়ে টানা নবম দিন ভারতের করোনাভাইরাস সংক্রমণ ১৮,০০০ এরও বেশি বেড়েছে দৈনিক। করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ার বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডাঃ রণদীপ গুলেরিয়া বলেছেন যে ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শনিবার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ২১২,২৩৬ টি নতুন সংক্রমণের কথা জানিয়েছে। সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতেই।