This Article is From Jul 16, 2020

করোনার নয়া রেকর্ড! দেশে একদিনে ৩২,০০০ এরও বেশি করোনা পজিটিভ

Coronavirus Deaths India: ২৪ ঘণ্টায় সারা দেশে ৬০৬ জনের প্রাণ কাড়ল করোনা, ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪,৯১৫ জন।

করোনার নয়া রেকর্ড! দেশে একদিনে ৩২,০০০ এরও বেশি করোনা পজিটিভ

Coronavirus Cases in India: সব মিলিয়ে মোট ৯.৬৮ লক্ষ মানুষ কোভিড- ১৯ আক্রান্ত

হাইলাইটস

  • করোনা ভাইরাসের দাপট অব্যাহত
  • দেশে এখনও পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে মোট ২৪,৯১৫ জনের প্রাণ গেছে
  • তবে সুস্থ হয়ে উঠেছেন ৬.১ লক্ষ মানুষ
নয়া দিল্লি:

ভারতে করোনার (Coronavirus) দাপট অব্যাহত। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বৃহস্পতিবার সকালে দেওয়া পরিসংখ্যান অনুসারে এদেশে সংক্রমণের নয়া রেকর্ড (Coronavirus Cases in India) গড়লো ওই মারণ ভাইরাস। গত ২৪ ঘণ্টায় ৩২,৬৯৫ জন মানুষের শরীরে মিলল করোনার সন্ধান। সব মিলিয়ে মোট ৯.৬৮ লক্ষ মানুষ কোভিড- ১৯ আক্রান্ত। একদিনের মধ্যে সারা দেশে ৬০৬ জনের প্রাণ কাড়ল করোনা, ফলে মোট মৃত্যুর সংখ্যা (Coronavirus Deaths India) বেড়ে দাঁড়ালো ২৪,৯১৫ জন। তবে চিকিৎসা সহায়তায় দ্রুত সুস্থ হয়ে উঠছেন বহু মানুষ। এখনও পর্যন্ত ভারতে প্রায় ৬.১ লক্ষ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। বৃহস্পতিবার সকালে এই পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৬৩.২৫ শতাংশে।

রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, ২৪ ঘণ্টায় আরও ১,৫৮৯ জন কোভিড- ১৯ পজিটিভ

এই নিয়ে টানা দ্বিতীয় দিন একদিনের মধ্যে সংক্রমণের নয়া রেকর্ড গড়লো করোনা ভাইরাস। তবে এই প্রথমবার মাত্র ২৪ ঘণ্টায় দেশে ৩০,০০০ এর বেশি মানুষের শরীরে করোনা পজিটিভ ধরা পড়লো। বুধবার ২৯,০০০ এরও বেশি নতুন সংক্রমণ ধরা পড়েছিল।

করোনাকে রুখতে পূর্ণ সময়ের জন্যে স্বাস্থ্যমন্ত্রী নিয়োগ করুন মুখ্যমন্ত্রী, চান বিরোধীরা

খুব স্বাভাবিকভাবেই বাড়ছে করোনা পরীক্ষায় ইতিবাচক রোগীর হার। বুধবার যেখানে ৯.১৯ শতাংশ মানুষ করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছিলেন, বৃহস্পতিবার সেখানে সেই হার বেড়ে দাঁড়িয়েছে ১০ শতাংশে।

প্রায় ১৩০ কোটি মানুষের দেশে এখনও পর্যন্ত প্রায় ১.২৭ কোটি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে; সবচেয়ে বড় কথা একজন ব্যক্তির করোনা থেকে পুরোপুরি সেরে ওঠার মধ্যে তাঁর আরও বেশ কয়েকবার পরীক্ষা করা হচ্ছে। বুধবার ৩,২৬,৮২৬ জনের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে, সরকার জানিয়েছে একদিনে এই পরীক্ষার সংখ্যা এখনও পর্যন্ত সর্বাধিক।

গত ২৪ ঘণ্টায় যে ৫টি রাজ্যে সর্বাধিক সংখ্যক নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে তার মধ্যে শীর্ষে অবশ্যই মহারাষ্ট্র। সেখানে বুধবার ৭,৯৭৫ জন করোনা পজিটিভ হয়েছেন। তারপরেই আছে তামিলনাড়ু, একদিনে আরও ৪,৪৯৬ জন এই রোগে আক্রান্ত হয়েছে। কর্নাটকে নতুন করোনা আক্রান্ত ৩১৭৬, অন্ধ্রপ্রদেশে ২,৪৩২ এবং উত্তরপ্রদেশ ১,৬৫৯।

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১,৫৮৯ জন করোনা পজিটিভের সন্ধান মিলেছে। পাশাপাশি বুধবার মারা গেছেন ২০ জন করোনা রোগী। ফলে সব মিলিয়ে এরাজ্যে (West Bengal) কোভিড হামলায় মোট ১,০০০ জনের মৃত্যু হয়েছে। রাজ্য স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুসারে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪,৪২৭ জন হয়েছে, যার মধ্যে কিছু মানুষ সুস্থ হয়ে উঠলেও বর্তমানে ওই রোগে ভুগছেন ১২,৭৪৭ জন। তবে চিকিৎসা সহায়তায় সেরে উঠে বুধবার রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে ৭৪৯ জনকে করোনা মুক্ত ঘোষণা করে ছেড়ে দেওয়া হয়েছে। এর ফলে রাজ্যে এখনও পর্যন্ত মোট ২০,৬৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন, পুনরুদ্ধারের হার ৬০.০৬%।