This Article is From Apr 04, 2020

ভারতে ৩০০০ পেরলো করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে নতুন আক্রান্তের রেকর্ড, মৃত ৭৫

Coronavirus: গত মাসে দক্ষিণ দিল্লিতে ইসলামী গোষ্ঠী তাবলিগ-ই-জামাতের ধর্মীয় সমাবেশে উপস্থিত কিছু মানুষের মাধ্যমেই এই সংক্রমণ আরও দ্রুত হারে ছড়াচ্ছে

ভারতে ৩০০০ পেরলো করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে নতুন আক্রান্তের রেকর্ড, মৃত ৭৫

Coronavirus Cases India: গত সপ্তাহ থেকেই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

হাইলাইটস

  • একদিনের মধ্যে আরও ৬০১ জনের শরীরে ধরা পড়ল করোনা সংক্রমণ
  • দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁই-ছুঁই
  • মোট ৬৮ জনের মৃত্যু হয়েছে, এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ জন
নয়া দিল্লি:

গোটা বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে ভারতেও বাড়ছে করোনা ভাইরাসে (Coronavirus India) আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এদেশে নতুন করে ওই মারণ ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫২৫ জন, প্রাণ গিয়েছে ১৩ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গোটা দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,০৭২ জন। এর মধ্যে ৭৫ জনের ইতিমধ্যেই মৃত্যু (Coronavirus India Deaths) হয়েছে। ফলে আতঙ্ক যেন ক্রমশ আরও জাঁকিয়ে বসছে দেশের মানুষের মনে। সরকারি আধিকারিকদের মতে গত মাসে দক্ষিণ দিল্লিতে ইসলামী গোষ্ঠী তাবলিগ-ই-জামাতের ধর্মীয় সমাবেশে উপস্থিত কিছু মানুষের মাধ্যমেই এই সংক্রমণ আরও দ্রুত হারে ছড়াচ্ছে দেশ জুড়ে। এখনও পর্যন্ত ওই জমায়েতে যাঁরা হাজির হয়েছিলেন তাঁদের মধ্যে ৩৬০ জনেরও বেশি মানুষের শরীরে ধরা পড়েছে COVID-19 ভাইরাসের সংক্রমণ। সব মিলিয়ে রীতিমতো ত্রাস সৃষ্টি করেছে মারণ ভাইরাস করোনা।

শুধু যে আমাদের দেশ, তাই-ই নয়, বিশ্ব জুড়েই বাড়ছে করোনা দাপট। সংক্রমণ কমার লক্ষণ তো দূরঅস্ত, ক্রমেই যেন শক্তি বাড়াচ্ছে ওই রাক্ষুসে ভাইরাস।

লকডাউনের জেরে শিকেয় পড়াশুনো! ভার্চুয়াল ক্লাস করানোর ঘোষণা রাজ্য সরকারের

করোনা সংক্রমণ এড়াতে দেশ জুড়ে ২১ দিনের লকডাউন চলছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই অবস্থা। কিন্তু তার মধ্যেও দেখা যাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। ফলে চিন্তায় ৮ থেকে ৮০ সকলেই। প্রতি মুহূর্তেই মৃত্যুর আতঙ্ক গ্রাস করছে দেশবাসীকে।

দেশের রাজ্যগুলোর মধ্যে করোনা ভাইরাস সবচেয়ে বেশি কাবু করতে পেরেছে মহারাষ্ট্রকে। তারপরেই রয়েছে তামিলনাডু। এদিকে দিল্লিতে তাবলিগ-ই-জামাতের সমাবেশে যোগদানকারী আরও ১৫ জনকে বারাণসীতে শনাক্ত করা হয়েছে। তাঁদের শরীর থেকে নমুনা নেওয়ার পর দেখা গেছে যে দু'জনের শরীরে ইতিমধ্যেই বাসা বেঁধেছে ওই মারণ রোগ। 

আমেরিকায় আরও ঘণীভূত করোনা সঙ্কট, গত ২৪ ঘণ্টায় ১,৪৮০ জনের মৃত্যু

এদিকে জানা গেছে,  ভারতে আটকা পড়া ১১২ ফরাসী নাগরিককে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে করে শনিবারই প্যারিসে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই সমস্ত ফরাসী নাগরিক বেড়াতে এসে কোচি, বেঙ্গালুরু এবং মুম্বইয়ের বিভিন্ন জায়গায় আটকে ছিলেন।