রাজ্যেও করোনার দাপাদাপি, একদিনের মধ্যেই নতুন করে আক্রান্ত আরও ৩৯৬ জন, মৃত ১০

Coronavirus: এখনও পর্যন্ত এরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৭৭২ এ, আর সব মিলিয়ে মৃত্যু হয়েছে ২৬৩ জনের

রাজ্যেও করোনার দাপাদাপি, একদিনের মধ্যেই নতুন করে আক্রান্ত আরও ৩৯৬ জন, মৃত ১০

Coronavirus in West Bengal: দেশের সঙ্গে পাল্লা দিয়ে এরাজ্যেও বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা (ফাইল চিত্র)

হাইলাইটস

  • দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
  • পশ্চিমবঙ্গেও ক্রমশই বাড়ছে করোনা সংক্রমণ
  • এখনও পর্যন্ত এরাজ্যে করোনার জেরে মৃত্যু হয়েছে ২৬৩ জনের
কলকাতা:

সারা বিশ্বেই এখন ত্রাসের যেন একটাই নাম, করোনা ভাইরাস। ওই ভয়ঙ্কর রোগটি (Coronavirus) মহামারী আকারে দেখা দিয়েছে ভারতেও, আর দেশের সঙ্গে পাল্লা দিয়ে পশ্চিমবঙ্গেও প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড- ১৯ রোগীর সংখ্যা। রাজ্য সরকারি পরিসংখ্যান মতে, গত একদিনের মধ্যেই এরাজ্যে (West Bengal) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩৯৬ জন, মৃত্যু হয়েছে ১০ জন রোগীর। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতর জানিয়েছে, নতুন করে ওই ১০ জন রোগী (COVID- 19) মারা যাওয়ায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬৩ জনে। যাঁরা মারা গেছেন তাঁদের মধ্যে কলকাতা থেকে আছেন ৮ জন এবং বাকি ২ জন উত্তর চব্বিশ পরগনা ও বীরভূম জেলার বাসিন্দা ছিলেন। পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া মেডিকেল বুলেটিনে জানা গেছে, এখনও পর্যন্ত এরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৭৭২ এ। এর মধ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩,৪২৩ জন।

কোয়ারান্টাইন সেন্টার ছাড়ার সময় পরিযায়ীদের কন্ডোম, গর্ভনিরোধক ওষুধ দিচ্ছে সরকার

এর আগে রাজ্য সরকারের তরফে জানানো হয়, এখনও পর্যন্ত যতজন রোগী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তার মধ্যে ৭২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মারা গেছিলেন কোমর্বিডিটির কারণে। সেই সঙ্গে আরও জানা গেছে যে, নতুন করে যে ৩৯৬ জন কোভিড আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ১১৬ জনই কলকাতা শহরের। ফলে রীতিমতো আশঙ্কায় ভুগছেন শহরবাসী।

দেশে করোনা আক্রান্ত ১.৯৮ লক্ষ মানুষ, মৃত্যু ৫,৫৯৮ জনের

নতুন করে যাঁদের মধ্যে করোনা ভাইরাস বাসা বেঁধেছে তার মধ্যে ৭৪ জনই উত্তর ২৪ পরগনা জেলার এবং ৪৯ জন হাওড়ার। অনেকেই বলছেন, পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরার পরেই দ্রুতহারে করোনা সংক্রমণ ছড়াচ্ছে। এক সরকারি স্বাস্থ্য আধিকারিকও জানিয়েছেন, "বাইরে থেকে রাজ্যে ফেরা অনেক মানুষই কোভিড- ১৯ পজিটিভ হিসাবে ধরা পড়ছেন"।

রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশ করে মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে চিকিৎসকদের সহায়তায় করোনা সংক্রমণ থেকে রেহাই পাচ্ছেন অনেক মানুষই। সোমবার থেকে এখনও পর্যন্ত কমপক্ষে ১০৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এই নিয়ে এরাজ্যে করোনা ভাইরাস থেকে পুনরুদ্ধারের সংখ্যা হয়েছে ২২,৪১০ জন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)