দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ছাড়িয়ে গেল, ৩৮,১৩৫ জনের মৃত্যু

Coronavirus in India: করোনা আক্রান্তের হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই বিশ্ব তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ছাড়িয়ে গেল, ৩৮,১৩৫ জনের মৃত্যু

হাইলাইটস

  • দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ১৮,০৩,৬৯৫ জন
  • এর মধ্যে ৩৮১৩৫ জনের মৃত্যু হয়েছে ভারতে
  • বিশ্ব তালিকায় সংক্রমণের বিচারে ৩ নম্বরে রয়েছে এই দেশ
নয়া দিল্লি:

দেশে দেখতে দেখতে করোনা (Coronavirus) আক্রান্তের মোট সংখ্যা ১৮ লক্ষ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সোমবার সকালে যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৫২,৯৭২ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। ফলে ভারতে মোট কোভিড -১৯ আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৮,০৩,৬৯৫ এ। একদিনের মধ্যে আরও ৭৭১ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। ফলে এপর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে ৩৮,১৩৫ জনের মৃত্যু (Covid-19 Death) হয়েছে । সবচেয়ে বড় কথা, করোনার কবল থেকে রক্ষা পাচ্ছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো হেভিওয়েট রাজনৈতিক ব্যক্তিত্বরাও। সারা দেশে মোট ১১,৮৬,২০৩ জন রোগী করোনা মুক্ত হয়ে সুস্থ জীবনে ফিরে এসেছেন। ভারতে এই মারণ রোগ থেকে পুনরুদ্ধারের হার এখন ৬৫.৭৬ শতাংশ।

করোনা আক্রান্ত অমিত শাহ, দ্রত আরোগ্য কামনা করলেন মুখ্যমন্ত্রী

প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এদেশে বাড়ছে। করোনা আক্রান্তের হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই বিশ্ব তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ও তাঁর মেয়ে দুজনেই করোনা পজিটিভ

করোনা সংক্রমণ দেশের মধ্যে সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যের পর আক্রান্তের বিচারে দেশের পরের ৫টি রাজ্য হলো তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।