This Article is From Jun 10, 2020

সুখবর! এই প্রথম ভারতে সক্রিয় করোনা রোগীদের সংখ্যাকে টপকে গেল সুস্থতার সংখ্যা

Coronavirus Recoveries India: এখনও পর্যন্ত মোট ১,৩৫,২০৬ জন রোগী সুস্থ হয়েছেন; যেখানে বর্তমানে প্রায় ১.৩৩ লক্ষ মানুষ এখনও ওই রোগের সঙ্গে যুঝছেন

সুখবর! এই প্রথম ভারতে সক্রিয় করোনা রোগীদের সংখ্যাকে টপকে গেল সুস্থতার সংখ্যা

Coronavirus Cases, India: ৭,০০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে দেশে

হাইলাইটস

  • দেশে এখনও পর্যন্ত মোট ২,৭৬,৫৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন
  • বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১,৩৩ লক্ষেরও কিছু বেশি
  • তবে চিকিৎসা সহায়তায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১,৩৫,২০৬ জন করোনা রোগী
নয়া দিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) সঙ্গে এখন আমাদের প্রতিদিনের ওঠাবসা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বুধবার সকালে যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ওই মারণ রোগে (Coronavirus Cases India) আক্রান্ত হয়েছেন ৯,৯৮৫ জন। আর গত একদিনে মারা গেছেন আরও ২৭৯ জন। দেশে এখনও পর্যন্ত মোট ২,৭৬,৫৮৩ জন মানুষ ভয়ঙ্কর সংক্রামক ওই রোগের কবলে পড়েছেন। তবে করোনা অন্ধকারের মধ্যেও আশার আলো দেখাচ্ছেন দেশের চিকিৎসকরা। তাঁদের নিরলস প্রচেষ্টায় প্রতিদিনই বহু করোনা রোগী সুস্থ (Coronavirus Recoveries India) হয়ে উঠছেন। আর এই প্রথম দেশে সক্রিয় করোনা রোগীদের সংখ্যাকে টপকে গেল সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। সরকারি তথ্য মতে এখনও পর্যন্ত মোট ১,৩৫,২০৬ জন রোগী সুস্থ হয়েছেন; যেখানে বর্তমানে প্রায় ১.৩৩ লক্ষ মানুষ এখনও অতি সংক্রামক ওই রোগের সঙ্গে যুঝছেন। তবে দেশে মহামারী রূপে দেখা দেওয়া কোভিড- ১৯ এর কবলে পড়ে প্রাণ হারিয়েছেন মোট ৭,৭৪৫ জন মানুষ।

চিনের উহানকেও ছাড়িয়ে গেল মুম্বই, বাণিজ্যনগরীতে করোনা আক্রান্ত ৫১,০০০ এরও বেশি মানুষ

ভারতে সবচেয়ে বেশি যে রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে তা হল মহারাষ্ট্র। তবে ওই রাজ্যে এখনও গোষ্ঠী সংক্রমণ ঘটেনি বলেই জানা গেছে। মঙ্গলবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ NDTV-কে জানিয়েছেন, মহারাষ্ট্রে এখনও কোনও গোষ্ঠী সংক্রমণের প্রমাণ মেলেনি। তবে যে চিন দেশ থেকে করোনার প্রাদুর্ভাব দেখা গেছে সেখানে আক্রান্ত ৮৪,০০০ এর কিছু বেশি মানুষ, আর ভারতের করোনা হটস্পট মহারাষ্ট্রে ওই মারণ রোগ থাবা বসিয়েছে মোট ৯০,৭৮৭ জনের শরীরে।

জাঁকিয়ে বসছে কোভিড- ১৯ আতঙ্ক, করোনায় ভুগে এবার মৃত্যু হল বিধায়কের

পরিসংখ্যান বলছে, করোনার উৎসস্থল উহানে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৫০,৩৩৩, যার মধ্যে ৩৮৬৯ জন রোগীর মৃত্যু হয়েছে। আর এদিকে মুম্বইয়ে এখনও পর্যন্ত ওই মারণ রোগে আক্রান্ত হয়েছেন মোট ৫১,১০০ জন। অর্থাৎ সংক্রমণের বিচারে উহানকেও ছাড়িয়ে গেছে মুম্বই। বিশেষজ্ঞরা বলছেন, এশিয়ার বৃহত্তম বস্তি ধারাভিতে কোভিড- ১৯ ভাইরাস ছড়িয়ে পড়ায় দ্রুতহারে সংক্রমণ বেড়েছে।

.