যৌন নির্যাতনের অভিযোগ থেকে মুক্ত প্রধান বিচারপতি, ‘চূড়ান্ত হতাশ’ অভিযোগকারিণী

যৌন  নির্যাতনের অভিযোগ থেকে মুক্ত  হয়েছেন দেশের প্রধান  বিচারপতি রঞ্জন গগৈ ((Ranjan Gogoi) । এ নিয়ে প্রতিক্রিয়া দিলেন অভিযোগকারিণী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
যৌন নির্যাতনের অভিযোগ থেকে মুক্ত প্রধান বিচারপতি, ‘চূড়ান্ত হতাশ’ অভিযোগকারিণী

এমন একটা অভিযোগ ওঠার পর প্যানেল গঠনের সিদ্ধান্ত  নেয় সুপ্রিম কোর্ট।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. যৌন নির্যাতনের অভিযোগ থেকে মুক্ত হয়েছেন দেশের প্রধান বিচারপতি
  2. অভিযোগকারিণী জানালেন গোটা ঘটনায় আমি চূড়ান্ত হতাশ
  3. আগেই অবশ্য নিজের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন ওই মহিলা

যৌন  নির্যাতনের অভিযোগ থেকে মুক্ত  হয়েছেন দেশের প্রধান  বিচারপতি রঞ্জন গগৈ (Chief Justice Of India) । এ নিয়ে প্রতিক্রিয়া দিলেন অভিযোগকারিণী। আজ তিনি বললেন, "গোটা ঘটনায় আমি চূড়ান্ত হতাশ"। এমনিতেই তাঁদের নানা ধরনের আক্রমণের মুখে পড়তে হয়েছে এবার তা  আরও বড় আকার ধারণ করবে বলে তাঁর আশঙ্কা। তাঁর কথায়, ‘একজন শক্তিধর মানুষের বিরুদ্ধে লড়াই করে দুর্বল যে এই ব্যবস্থা থেকে সুবিচার পেতে পারে এই বিশ্বাস আমার হারিয়ে যেতে বসেছে।' এর আগেই অবশ্য প্রধান বিচারপতির(Ranjan Gogoi) বিরুদ্ধে নিজের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন তিনি। দেশের প্রধান বিচারপতির  বিরুদ্ধে এমন একটা অভিযোগ ওঠার পর প্যানেল গঠনের সিদ্ধান্ত  নেয় সুপ্রিম কোর্ট।  বিচারপতি  এস এ বোবদে,  বিচারপতি ইন্দিরা  বন্দ্যোপাধ্যায় এবং  ইন্দু মালহোত্রাকে  নিয়ে  এই প্যানেলটি তৈরি হয়। সেখানে হাজিরা দেন  প্রধান বিচারপতি। তবে তার আগেই অভিযোগ প্রত্যাহার করে নেন ওই মহিলা।  তখনই তাঁর মনে হয়েছিল তিনি সুবিচার পাবেন না। তবে  অভিযোগ প্রত্যাহার করা হয়ে গেলেও নিজেদের কাজ চালিয়ে যায় প্যানেল।  কয়েকজনের থেকে  বিষয়টি নিয়ে জেনে নেওয়ার চেষ্টা হয়। এই বিষয় নিয়েও প্রশ্ন  তুলেছেন তিনি। তাঁর মনে হয়েছে যাঁদের বক্তব্য অভিযোগকে ভ্রান্ত প্রমাণ করবে শুধুমাত্র তাঁদেরই বিচার প্রক্রিয়ার অংশ করা হয়েছে। এর পাশাপাশি কমিটি নিজের অনুসন্ধান সম্পর্কে কোনও রিপোর্টও দেবে না  অভিযোগকারিণীকে। এটা থেকেই তাঁর মনে হয়েছে তিনি সুবিচার পেলেন না।

যৌন হেনস্থার অভিযোগ, কমিটির সামনে হাজিরা দিলেন প্রধান বিচারপতি

এর  আগে এই কমিটির সামনে হাজিরা দেন প্রধান  বিচারপতি রঞ্জন গগৈ(Ranjan Gogoi)। সুপ্রিম কোর্টের ফুল কোর্ট এই কমিটি তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। তাছাড়া আগেই নিজের বিরুদ্ধে  ওঠা  সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন  প্রধান বিচারপতি।। তাঁর মনে  হয়েছে দেশের প্রধান বিচারপতির বিরুদ্ধে  এরকম একটা অভিযোগ  ওঠা মানে  আসলে  বিচার ব্যবস্থাকে  আক্রমণ করা। তাঁর আরও মনে হয় তিনি যাতে নিজের কাজ ঠিক ভাবে  করতে না পারেন তার জন্যই এমন  অভিযোগ  করা  হয়েছে।                                                       



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................