This Article is From Dec 03, 2018

আমি ভিক্ষুক নই, যোদ্ধা, একযোগে কংগ্রেস এবং বিজেপিকে আক্রমণ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর

রাজ্যের বিজেপি নেতারা মনে করেন ভোটারদের উপর আস্থা রাখতে পারেননি বলেই বিধানসভা ভেঙে ভোট এগিয়ে এনেছেন কেসিআর

কংগ্রেস মনে করছে  টিডিপি আসলে  বিজেপির বি-টিম।                         

হাইলাইটস

  • ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের হাত ধ্ববেন না কেসিআর
  • ফেডারেল ফ্রন্ট গঠনের ব্যাপারে আলচনা চালাচ্ছেন বলে জানালেন
  • টিডিপিপ প্রধান চন্দ্রবাবু নায়ডুকেও আক্রমণ করলেন চন্দ্রশেখর রাও
হায়দরাবাদ:

বিজেপি এবং কংগ্রেসের থেকে সম দূরত্ব চান  তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এনডিটিভির প্রণয় রায়কে তিনি বলেন,  ভারতের একটা পরিবর্তন দরকার। আর তার শুরুটা হবে  হায়দরাবাদ থেকেই।  এ ব্যাপারে  ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের সঙ্গে  তাঁর আলোচনা হয়েছে। তাঁর কথায়,  প্রধানমন্ত্রী হওয়ার  জন্য কিছু করছি না , শুধুই দেশে পরিবর্তন চাইছি। আমি  ভিক্ষুক নই, যোদ্ধা তাই দেশের রাজনীতিতে   বদল চাই।  আর এর জন্য নিজের সেরাটা দেব। তাঁর কাছে জানতে হয় ভারতের দুটি জাতীয় দলের মধ্যে কোনটি অধিক খারাপ? জবাবে কেসিআর বলেন, দুটি দলই খারাপের থেকেও বেশি খারাপ। যা করা উচিত সেটা কেউ করছে না। আমরা কোন পক্ষেরই হাত ধরব না।  আমাদের জোট হবে দেশের জনতার সঙ্গে।

কংগ্রেস এবং বিজেপি ভাই ভাই, এদের কাউকে বিশ্বাস করা যায় নাঃ চন্দ্রশেখর রাও

v6isrktc

কে চন্দ্রশেখর জানান ২০১৯ সালে  অ কংগ্রেসি এবং অ-বিজেপি জোট গঠনের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে  আলোচনা হয়েছে  তাঁর।

 রাজ্যের বিজেপি নেতারা মনে করেন ভোটারদের উপর আস্থা রাখতে পারেননি বলেই  বিধানসভা ভেঙে ভোট এগিয়ে এনেছেন কেসিআর। এদিকে তেলেঙ্গানায় ভোটে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর দল টিডিপির সঙ্গে  জোট করেছে  কংগ্রেস। আর কেসিআরকেও আক্রমণ শানাচ্ছে  তারা।  এখন কংগ্রেস মনে করছে  টিডিপি আসলে  বিজেপির বি-টিম।

চন্দ্রবাবুর সঙ্গে তাঁর রসায়ন খুব ভাল দাবি রাহুলের

 ইউপিএ আমলের একদম শেষদিকে অন্ধ্রপ্রদেশ ভেঙে তেলেঙ্গানা তৈরি হয়। কিন্তু কংগ্রেসের সঙ্গে জোট করার কোনও সম্ভবনা নেই বলে জানালেন কেসিআর। তবে সোনিয়া গান্ধি তাঁর কাছে  ‘মহানুভব'। এর আগে  ২০১৪ সালে নতুন রাজ্য তৈরি হওয়ার পরও টিআরএস প্রধান বলেছিলেন পৃথক তেলেঙ্গানা গড়ে তোলার নেপথ্যে সোনিয়া  গান্ধির অবদান অনস্বীকার্য। সেটা তাঁর থেকে কেউ কেড়েও নিতে  পারবে না। কিন্তু কেসিআরে ছেলে কে টি রামারাও মনে করেন কংগ্রেস রাজনৈতিক বাধ্যবাধকতা থেকেই আলাদা রাজ্য তৈরি করেছিল। কংগ্রেস এবং বিজেপির পাশাপাশি চন্দ্রবাবুকেও আক্রমণ করেছেন রাও।

অন্যদিকে জনমত সমীক্ষা বলেছে কংগ্রেস এবং টিডিপি জোট রাজ্যে ক্ষমতায় আসতে পারে। সেটা না হলেও টিআরএসের থেকে বেশি আসন জিততে পারে বলে মনে করা হচ্ছে। কিন্তু সে  কথা মানতে নারাজ কেসিআর। তিনি বলেন ভোটে আমরাই জিতব।

দেখুন ভিডিও:

.