This Article is From Aug 21, 2020

তেলেঙ্গানার জলবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ভয়াবহ আগুন, মৃত কমপক্ষে ৬ জন

Srisailam hydroelectric plant: অনুমান, শ্রীসাইলামের বাঁধের তীরে অবস্থিত ভূগর্ভস্থ জলবিদ্যুৎ কেন্দ্রটিতে শর্ট সার্কিটের কারণেই ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে

তেলেঙ্গানার জলবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ভয়াবহ আগুন, মৃত কমপক্ষে ৬ জন

Telangana: বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টা নাগাদ ওই আগুন লাগে

হাইলাইটস

  • বৃহস্পতিবার রাতে তেলেঙ্গানার জলবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন
  • আগুন লাগে শ্রীসাইলাম জলবিদ্যুৎ কেন্দ্রে
  • ঘটনাস্থলে ছুটে যান দমকল ও এনডিআরএফের কর্মীরা
নয়া দিল্লি:

তেলেঙ্গানার (Telangana) একটি জলবিদ্যুৎ কেন্দ্রে (Srisailam hydroelectric plant) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। জানা গেছে, বৃহস্পতিবার রাতে প্ল্যান্টের ভিতরে থাকা একটি পাওয়ার হাউসে হঠাৎ করেই আগুন লেগে যায়। ওই জলবিদ্যুৎ কেন্দ্রের ভিতরে আগুন লাগার কারণে কমপক্ষে ৯ জন আটকে পড়েন বলে আশঙ্কা করা হয়। সেই আশঙ্কাকে সত্যি করে ইতিমধ্যেই ৬ জনের মৃতদেহ উদ্ধার করা গেছে। যদিও তার আগে অন্তত ১০ জনকে ওই আগুন লাগার জায়গা থেকে সুরক্ষিত ভাবে উদ্ধার করা সম্ভব হয়।

অন্ধ্রপ্রদেশের তেলেঙ্গানার সীমান্তবর্তী শ্রীসাইলাম জলবিদ্যুৎ কেন্দ্র থেকে যে ১০ জনকে উদ্ধার করেছেন দমকলকর্মীরা, তাঁদের মধ্যে একজন ডিভিশনাল ম্যানেজারও ছিলেন। রাত সাড়ে দশটা নাগাদ ওই আগুন লাগলেও প্রথমে কেউ তা টের পাননি, পরে আগুনে ছড়িয়ে পড়লে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন সকলে।

প্রাথমিক ভাবে যা জানা যাচ্ছে, শ্রীসাইলামের বাঁধের (Srisailam's Dam) তীরে অবস্থিত ওই ভূগর্ভস্থ জলবিদ্যুৎ কেন্দ্রটিতে শর্ট সার্কিটের কারণেই ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এনডিআরএফের একটি দুর্যোগ মোকাবিলা দল বর্তমানে ওই জলবিদ্যুৎকেন্দ্রের ভিতরে আটকে পড়া মানুষজনেদের সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। উদ্ধারকার্যে তাঁদের সাহায্য করছেন কুরনুলের আত্মকুর দমকল কেন্দ্রের (Atmakur Fire Station) কর্মীরা।

.