This Article is From Nov 22, 2018

স্কুলের সামনেই শিশুদের পিষে মারল গাড়ি, চীনে ধৃত ঘাতক গাড়ির চালক

সোশ্যাল মিডিয়ার প্রচারিত এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তার ভুল পাশে দিয়ে এগোচ্ছে গাড়িটি এবং আচমকাই শিশুদের পিষে দিতে দিতে ঢুকে পড়ছে ওই খুদে পড়ুয়াদের লাইনে

স্কুলের সামনেই শিশুদের পিষে মারল গাড়ি, চীনে ধৃত ঘাতক গাড়ির চালক

চীনে একটি প্রাইমারি স্কুলের সামনেই বাচ্চাদের পিষে দেয় গাড়িটি (ছবি প্রতীকি)

বেজিং:

বৃহস্পতিবার চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় লিওনিং প্রদেশের প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় কত শিশু মারা গিয়েছে তার সঠিক তথ্যও সামনে আসেনি। ঘটনার সময় রাস্তার পাশের ওই স্কুলের সামনে থেকে স্কুল পড়ুয়ারা দল বেঁধে রাস্তা পার হচ্ছিল। এমন সময় একটি গাড়ি আচমকা ঢুকে পড়ে ওই বাচ্চাদের মাঝে।

পুলিশ চালককে গ্রেফতার করেছে এবং এই ভয়ানক দুর্ঘটনার কারণ জানতে তদন্ত করছে। সরকারি সিসিটিভি সম্প্রচারকারী তার ওয়েইবো সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই ঘটনার তথ্য জানিয়েছে। সোশ্যাল মিডিয়ার প্রচারিত এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তার ভুল পাশে দিয়ে এগোচ্ছে গাড়িটি এবং আচমকাই শিশুদের পিষে দিতে দিতে ঢুকে পড়ছে ওই খুদে পড়ুয়াদের লাইনে।

কারখানার কর্মচারীর সন্তানই আজ ইন্দোনেশিয়ার সবথেকে বড় অনলাইন ব্যবসা টোকোপিডিয়ার কর্ণধার

অন্য ফুটেজে দেখা যাচ্ছে অন্তত দুই জন ছোট্ট শিশু অচেতন অবস্থায় পড়ে রয়েছে রাস্তায়, রক্তে ভেসে যাচ্ছে তাঁদের ছোট্ট শরীর। সিসিটিভি ফুটেজ অনুযায়ী, দুপুরবেলা ঘটা এই মর্মান্তিক দুর্ঘটনায় আক্রান্তদের এখন চিকিত্সা চলছে।

গাড়ি সংক্রান্ত ভয়ঙ্কর নানা দুর্ঘটনা চীনে যেন সাধারণ নৈমিত্তিক ঘটনা হয়ে উঠেছে। চীনে পরিবহন কর্তৃপক্ষ কড়া নিরাপত্তা আইন প্রয়োগের প্রতি মুহূর্তে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ঘর পরিষ্কার করতে গিয়ে মিলল পুরনো লটারির টিকিট…. তারপরই ঘরে এল ১.৮ মিলিয়ন ডলার

এই মাসের গোড়ার দিকেই, বাস চালকের সঙ্গে যাত্রীর সংঘাতের পরে চঙকিং প্রদেশে একটি সেতু ভেঙ্গে পড়ে যায় বাস। এই মর্মান্তিক দুর্ঘটনায় মারা যায় ১৩ জন মানুষ। সেপ্টেম্বর মাসেই, হেংডং-এর হুনান প্রদেশের একটি শহরের একটি জন সমাবেশের স্থানে আচমকা গাড়ির ধাক্কায় মারা যায় ১১ জন সাধারণ মানুষ।

ফেব্রুয়ারি মাসে চাপযুক্ত গ্যাস ট্যাংক এবং পেট্রল ভর্তি বোতল বোঝাই একটি ভ্যানে আগুন লেগে যায় এবং এই ভ্যান সাংহাইয়ের রাস্তায় পথচারীদের মধ্যে ঢুকে পড়ে, কমপক্ষে ১৮ জন আহত হয় এই দুর্ঘটনায়।

বিশ্বের আরও খবর পড়ুন এখানে 

.